• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জনসচেতনতা বৃদ্ধিতে পাবনায় সড়কে সড়কে ছবি আঁকছেন তরুণেরা

  পাবনা প্রতিনিধি

৩১ মে ২০২০, ০৯:১৩
পাবনা
সড়কে সড়কে ছবি আঁকছেন তরুণেরা

পাবনার চাটমোহরে ফেসবুক পেজ ‘চেতনায় চাটমোহর’র উদ্যোগে করোনা সচেতনতায় ব্যতিক্রমী সড়ক চিত্রাঙ্কন শুরু হয়েছে। শুক্রবার (২৯ মে) শুরু হওয়া ৫ দিনব্যাপী এ কর্মসূচী চলবে আগামী মঙ্গলবার পর্যন্ত। করোনা ভাইরাস সম্পর্কে পথচলা মানুষকে সচেতন করার অংশ হিসেবে এই কর্মসূচী গ্রহণ করা হয়েছে বলে আয়োজক তরুণরা জানান।

প্রথমদিনে শুক্রবার চাটমোহর পৌর সদরের জারদিস মোড়ে শুরু হয় এ কর্মসূচী। করোনাভাইরাস সচেতনতায় রাস্তায় ছবি আঁকার মাধ্যমে ফুটিয়ে তোলা হয়। এ সময় বিভিন্ন ব্যক্তি, সংগঠন ও শিশু-কিশোর এই কর্মসূচীতে একাত্মতা প্রকাশ করে নিজেদের হাতের ছাপ রেখে যান চিত্রাঙ্কনে অংশ নিয়ে। এছাড়াও দ্বিতীয় দিনে শনিবার(৩০ মে) পৌর সদরের জিরো পয়েন্ট এলাকায় চিত্রাঙ্কন করা হয়।

এ কর্মসূচীতে উপস্থিত থেকে সংশ্লিষ্টদের উৎসাহ দেন চাটমোহর সার্কেলের সহকারী পুলিশ সুপার সজীব শাহরীন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইকতেখারুল ইসলাম, জেলা পরিষদ সদস্য হেলাল উদ্দিন ও সাইদুল ইসলাম পলাশ, বড়াল রক্ষা আন্দোলনের সদস্য সচিব এস এম মিজানুর রহমান, চাটমোহর ব্যবসায়ী সমিতির সভাপতি কে এম বেলাল হোসেন স্বপন, সহ-সভাপতি শেখ জিয়ারুল হক সিন্টু, অরবিটল লিংক স্কুল অ্যান্ড কলেজের পরিচালক আব্দুল মতিন, আর্টিস্ট মিলন রব সহ অনেকে।

এছাড়া বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের মধ্যে তারুণ্যের আলো, বিডি ক্লিন-চাটমোহর ও স্বপ্ন পক্ষ’র কর্মীরা অংশগ্রহণ করেন এই কর্মসূচী বাস্তবায়নে। সেইসাথে বেশকিছু শিশু-কিশোর শিক্ষার্থী স্বত:স্ফূর্তভাবে এই ছবি আঁকায় অংশ নেন। আর পুরো কর্মসূচী সমন্বয় করেন অংকন শিক্ষক মানিক দাস।

এ বিষয়ে চেতনায় চাটমোহরের অ্যাডমিন জেমান আসাদ জানান, ‘মানুষ অপ্রয়োজনে পথে বের হচ্ছেন। মুখে মাস্ক থাকছে না, সামাজিক দূরত্ব বজায় রাখছেন না। তাই পথচারীদের জন্য পথেই আমরা ছড়িয়ে দিতে চাই সচেতনতার বার্তা। এ উদ্দেশ্যেই সড়ক সচেতনতার এই উদ্যোগ গ্রহণ। পথ চলতে চলতে মানুষ এই ছবি দেখে যেন নিজেকে অনুভব করেন। প্রাথমিকভাবে চাটমোহর পৌর সদরের পাঁচটি পয়েন্টে এই ছবি আঁকার কাজ করা হবে।’

কর্মসূচীর সমন্বয়ক অংকন শিক্ষক মানিক দাস বলেন, সরকারের পাশাপাশি বিভিন্ন ব্যক্তি ও সংগঠনগুলো বিভিন্নভাবে মানুষকে সচেতন করার কাজ করে যাচ্ছে। তারপরও মানুষের মাঝে সচেতনতার বড় অভাব। আমরা চাই পথে চলা মানুষ আমাদের ছবি দেখে সচেতন হবেন, কিংবা সচেতন হওয়ার তাগিদা অনুভব করবেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড