• রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোলায় উপসর্গ নিয়ে মৃত রোগীর করোনা শনাক্ত, নতুন আক্রান্ত ৯

  সারাদেশ ডেস্ক

২৮ মে ২০২০, ১১:৫০
করোনা ভাইরাস
করোনা ভাইরাস (ছবি : সংগৃহীত)

ভোলার লালমোহন উপজেলায় প্রাণঘাতী করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া ব্যক্তির (৫০) শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে।

নিহত আলমগীর উপজেলার চরভূতা ইউনিয়নের হরিগঞ্জের বাসিন্দা।

গত শুক্রবার (২২ মে) করোনার উপসর্গ নিয়ে লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হলে রবিবার (২৪ মে) তার মৃত্যু হয়। পরে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা জন্য ঢাকা ল্যাবে পাঠানো হলে বুধবার (২৭ মে) রাতে রিপোর্ট পজিটিভ আসে।

এ দিকে, মৃত ওই ব্যক্তির সংস্পর্শে এসে চিকিৎসা দেওয়ায় লালমোহন স্বাস্থ্য কমপ্লেক্সে তিনজন ডাক্তারসহ বেশ কয়েকজন নার্স ও স্টাফকে আইসোলেশনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

লালমোহন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মিজানুর রহমান দৈনিক অধিকারকে এই তথ্য নিশ্চিত করেছেন।

অন্যদিকে ভোলায় বোরহানউদ্দিনের এক স্বাস্থ্যকর্মীসহ জেলায় নতুন করে আরও ৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে সদর উপজেলায় ৫ জন, বোরহানউদ্দিনে ২ জন ও লালমোহনে ২ জন রয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩ জনে।

বিষয়টি নিশ্চিত করে সিভিল সার্জন রতন কুমার ঢালী বলেন, ‘আক্রান্তদের সবাইকে আইসোলেশনে রাখার পাশাপাশি সংশ্লিষ্ট বাড়ি লকডাউন করা হবে।’

আরও পড়ুন : করোনা চিকিৎসায় ‘বিস্ময়কর’ সাফল্য, বাংলাদেশেও আছে এই ওষুধ!

এ দিকে, ভোলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানিয়েছে, এখন পর্যন্ত ভোলা থেকে ১ হাজার ৪৩৪ জনের নমুনা সংগ্রহ করে করে পরীক্ষার জন্য ঢাকা ও বরিশাল ল্যাবে পাঠানো হয়েছে। রিপোর্টের ফলাফল এসেছে ১ হাজার ১০১ জনের। এর মধ্যে নেগেটিভ এসেছে ১ হাজার ৬৮ জনের এবং ৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড