• শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভালুকায় বৃষ্টি হলেই হাঁটু পানি, দুর্ভোগে পৌরবাসী

  ভালুকা প্রতিনিধি, ময়মনসিংহ

২৮ মে ২০২০, ০৭:৪৩
ভালুকা
পৌর এলাকা জুড়ে সৃষ্টি পানিবদ্ধতা

ময়মনসিংহের ভালুকা উপজেলায় গত কয়েক বছরে লেগেছে উন্নয়ন এর ছোঁয়া। কিন্তু বৃষ্টি হলেই ভালুকা পৌরসভায় জমে হাটু পানি। এ যেন কয়েক বছরের পৌরবাসীর চির চেনা দৃশ্য। সর্বক্ষেত্রে উন্নয়ন হলেও বদলেনি এ দৃশ্য। কোন মতেই ভাগ্য ফেরেনি পৌরবাসীর। বরং দুর্ভোগের মাত্রা বেড়েই চলছে। 

একটু বৃষ্টি হলেই বাসা বাড়িতে বসবাসের অনুপযোগী হয়ে উঠছে পৌর আবাসিক এলাকা। ড্রেনের ব্যবস্থার চরম অব্যবস্থাপনার কারণে সামান্য বৃষ্টি হলেই পৌর এলাকা জুড়ে সৃষ্টি হয় পানিবদ্ধতা। তবে অনেকেই আবার বৃষ্টি ও পানি ঠেলেই বাসা থেকে বের হচ্ছে। 

বুধবার (২৭ মে) সকাল থেকে বিকাল পর্যন্ত ঘুরে দেখা গেছে, ভালুকা পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের ড্রেনটি উত্তরা জামে মসজিদ হতে তোতা খানের ভিটা পর্যন্ত। বৃষ্টিতে আবাসিক এলাকা জুড়ে পানিবদ্ধতার সৃষ্টি হয়েছে। দ্রুত পানি নিষ্কাসনের ব্যবস্থা না থাকায় চরম দুর্ভোগে পড়েছে এ পৌর এলাকার বাসিন্দারা।

ভালুকা পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের উত্তরা জামে মসজিদ রোড এলাকার ভুক্তভোগীরা জানান, নির্বাচন চলে গেছে এখন আর কেউ খোঁজ রাখে না। সবাই নিজেদের নিয়ে ব্যস্ত। সকালের বৃষ্টিতেই রাস্তায় হাটুপানি। বাইরে বেরুতে পারছি না। ড্রেনের ময়লা-আবর্জনাগুলো উপচে উঠে পানিতে মিশে এলাকা প্লাবিত হয়ে যায়। তখন বসবাস করা অনুপযোগী হয়ে পড়ে এবং বিভিন্ন রোগবালাই ছড়িয়ে পড়ছে।

ভালুকা পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ও সোনালী ব্যাংকের সাবেক ব্যাংকার নাজিম উদ্দিন জানান, কয়েক বছর যাবত ড্রেন পরিষ্কার করে না। ড্রেনের উপর বাসা করেছে এবং বস্তা দিয়ে ড্রেন বন্ধ করে রেখেছে। মেয়রকে অনেকবার জানানোর পরেও ব্যবস্থা নিচ্ছে না। তারা কোন কাজ করে না। আমরা নিজেরাই ড্রেন পরিষ্কার করি ও পানি ছাড়ি। 

প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও ভালুকা পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আশরাফ উদ্দিন জানান, একটু বৃষ্টি হলেই বাসার ভেতরে হাটু পানি ওঠে। ২০১১ সালের পর থেকে এ সমস্যা হচ্ছে। মেয়র ও কাউন্সিলরকে বহুবার জানানো হলেও সমাধান হচ্ছে না। 

এ বিষয়ে জানতে চাইলে ভালুকা পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র আনছারুল ইসলাম সবুজ দৈনিক অধিকারকে বলেন, ইদের ছুটিতে লোকবলের স্বল্পতার কারণে  পুরোপুরিভাবে পয়ঃনিষ্কাশন করতে একটু বিলম্ব হচ্ছে। মেয়র সাহেব নিজে লোকজন নিয়ে ড্রেনের পয়ঃনিষ্কাশন কাজ করাচ্ছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড