• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পানি সম্পদ সচিবের জন্মদিনে খাদ্য সহায়তা পেলো ৫ হাজার পরিবার

  সিরাজগঞ্জ প্রতিনিধি

২৩ মে ২০২০, ০৯:৫১
সিরাজগঞ্জ
সিরাজগঞ্জের ৫ হাজার পরিবারকে দেয়া হয়েছে খাদ্য সহায়তা

বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব ও সিরাজগঞ্জ ইসাবেলা ফাউন্ডেশনের চেয়ারম্যান কবির বিন আনোয়ারের জন্মদিন উপলক্ষে সিরাজগঞ্জের ৫ হাজার পরিবারকে দেয়া হয়েছে খাদ্য সহায়তা। এছাড়াও বাজার ষ্টেশনের দরিদ্র ছিন্নমুল ২শতাদিক মানুষকে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। দিনভর জেলার বিভিন্ন এলাকায় খাদ্য সহায়তা বিতরণ করেন সচিব কবির বিন আনোয়ারের ছোট বোন ও ইসাবেলা ফাউন্ডেশনের কার্যকরী সাধারণ সম্পাদক ইমেলদা হোসাইন দিপা।

সচিব কবির বিন আনোয়ার সিরাজগঞ্জের রাজনৈতিক পরিবার সন্তান। তিনি ১৯৬৪ সালের ২২ মে জন্মগ্রহণ করেন। তার বাবা আনোয়ার হোসেন রতু একজন বীর মুক্তিযোদ্ধা এবং জেলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্বও পালন করেছেন। মা সৈয়দা ইসাবেলা ছিলেন মুক্তি সংগ্রামের একজন অন্যতম সংগঠক। চাকুরীর পাশাপাশি তিনি সিরাজগঞ্জ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে জড়িত রয়েছেন।

ইসাবেলা ফাউন্ডেশনের কার্যকরী সাধারণ সম্পাদক ও হৈমবালা বালিক বিদ্যালয়ের এক্স স্টুডেন্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইমেলদা হোসাইন দিপা জানান, মানুষের আর্ত সামাজিক উন্নয়নসহ সেবামুলক কর্মকাণ্ডের জন্য মায়ের নামে গড়ে তুলেছেন সৈয়দা ইসাবেলা ফাউন্ডেশন। ফাউন্ডেশনের মাধ্যমে বন্যাসহ বিভিন্ন দুর্যোগে মানুষের পাশে থেকে নানা সেবামুলক কর্মকাণ্ড পরিচালনা করে যাচ্ছেন। বর্তমানে করোনা ভাইরাসের কারণে কর্মহীন মানুষের দাঁড়িয়েছেন ইসাবেলা ফাউন্ডেশন। ইতোমধ্যে ১০ হাজার পরিবারকে চালসহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। আজ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও সচিব কবির বিন আনোয়ারের হোসেনের ৫৬তম জন্মদিন। জন্মদিন উপলক্ষে সকাল থেকে ফাউন্ডেশনের পক্ষ থেকে ৫ হাজার কর্মহীন দুস্থ মানুষকে ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। রাতে বাজার ষ্টেশনে ছিন্নমূল ২ শতাধিক মানুষের মধ্যে রান্না করার খাবার বিতরণ করা হয়।

খাদ্য সহায়তা বিতরণকালে তিনি প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক করোনা প্রতিরোধে সাধারণ মানুষকে ঘরে থাকার অনুরোধ জানান। তিনি আরো জানান, বঙ্গবন্ধুর আদর্শ বুকে নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর মিশন-ভীষণ বাস্তবায়নে ইসাবেলা ফাউন্ডেশন সবসময় এবং সব দুর্যোগে মানুষের পাশে থাকবে। খাদ্য সহায়তা বিতরণকালে ইসাবেলা ফাউন্ডেশনের সদস্যগন উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড