• বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজশাহীতে করোনা আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়ালো

  রাজশাহী প্রতিনিধি

২২ মে ২০২০, ১৬:৪১
করোনা
ছবি : সংগৃহীত

রাজশাহী বিভাগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ১৯ জনের করোনা শনাক্ত হওয়ায় আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ৫০৪ জনে। 

শুক্রবার (২২ মে) দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিভাগের আট জেলায় এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫০৪ জনের। এর মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন ১৫৩ জন। করোনায় প্রাণ গেছে তিনজনের। করোনাজয় করে ঘরে ফিরেছেন ৯৮ জন।

ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য বলেন, বিভাগে করোনার হটস্পট জয়পুরহাট জেলায় সব মিলিয়ে করোনা শনাক্ত হয়েছে ১২৪ জনের। গত ৪৮ ঘণ্টায় এই জেলায় করোনা শনাক্ত হয়েছে আটজনের। জেলার ১১১ জন করোনা রোগী হাসপাতালে চিকিৎসাধীন। করোনাজয় করে ঘরে ফিরেছেন ৩৩ জন।

বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ করোনা করোনা শনাক্ত হয়েছে বগুড়ায় ১১৭ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে সাতজনের। এখানকার ২৬ জন করোনা রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। করোনাজয় করেছেন বগুড়ার ১৭ জন।

নওগাঁয় বিভাগে তৃতীয় সর্বোচ্চ ৯২ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় এ জেলায় নতুন করোনা শনাক্ত হয়েছে তিনজনের। করোনা নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন এখানকার চারজন। এরই মধ্যে সুস্থ হয়েছেন ৩৪ জন।

নতুন একজনের করোনা শনাক্ত হওয়ায় রাজশাহী জেলায় আক্রান্ত দাঁড়াল ৩৩ জনে। এখানকার চার করোনা রোগী হাসপাতালে চিকিৎসাধীন। করোনাজয় করেছেন জেলার আটজন। এ পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন রাজশাহীর একজন।

আরও পড়ুন : করোনা উপসর্গে গোবিন্দগঞ্জে ব্যবসায়ীর মৃত্যু

গত ২৪ ঘণ্টায় করোনা ধরা পড়েনি চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, পাবনা ও সিরাজগঞ্জে। এ পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জে ৪৬ জন, নাটোরে ৪৮ জন, পাবনায় ২৬ জন এবং সিরাজগঞ্জে ১৯ জনের করোনা ধরা পড়েছে। করোনাজয় করেছেন চাঁপাইনবাবগঞ্জে দুইজন, সিরাজগঞ্জের তিনজন এবং পাবনায় একজন। একজন করে করোনায় প্রাণ হারিয়েছেন নাটোর ও সিরাজগঞ্জে।

স্বাস্থ্য বিভাগের হিসাবে, বিভাগে এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে নেয়া হয় ৩৫ হাজার ৪৬৮ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন শেষ করেছেন ২৬ হাজার ৮৩২ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ৫৩৬ জনকে। এদের ৪০২ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন শেষ করেছেন। চিকিৎসার জন্য ৩৭৪ জনকে আইসোলেশনে নেওয়া হলেও ছাড়পত্র পেয়েছেন ২৫৩ জন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড