• বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাবার পর মেয়েও করোনায় আক্রান্ত

  টাঙ্গাইল প্রতিনিধি

২২ মে ২০২০, ১৬:২১
করোনা
ছবি : সংগৃহীত

টাঙ্গাইলের মির্জাপুরে বাবার পর এবার ৯ বছরের মেয়েসহ চারজন করোনায় আক্রান্ত হয়েছে। গত ১৪ মে ওই শিশুটির বাবা মির্জাপুর উপজেলা কৃষি অফিসের নাইটগার্ড করোনায় আক্রান্ত বলে রিপোর্ট আসে। পরে উপজেলা প্রশাসন পরিষদ চত্বরের স্টাফ কোয়াটার ও আশপাশের ২০টি পরিবারকে লকডাউন করে। এছাড়া আক্রান্ত ব্যক্তি বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

করোনা আক্রান্ত ওই ব্যক্তির সঙ্গে চলাফেরা করায় ১৬ মে শনিবার পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়। ২১ মে পরিবারের অন্য সদস্যদের নেগেটিভ এলেও ওই শিশুসহ দুইজনের করোনা পজিটিভ আসে। এতে ওই শিশুর পরিবারসহ আশপাশের বাড়িতে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

নতুন আক্রান্তরা হলেন, উপজেলার গোড়াই এলাকায় এক ব্যবসায়ী, উয়ার্শী ইউনিয়নের মসদই গ্রামের একজন এবং চন্দ্রা এলাকার এক গার্মেন্ট শ্রমিক।

মির্জাপুর উপজেলায় এ পর্যন্ত ৬৪৪ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে। এরমধ্যে ৫৫৭ জনের রিপোর্ট পাওয়া গেছে। সংবাদকর্মী ও স্বাস্থ্যকর্মীসহ ১৮ জনের করোনা পজিটিভ এসেছে। বাকি সকলের করোনা নেগেটিভ। দুইজন সুস্থ হয়ে বাড়ি ফিরলেও একজন মারা গেছেন বলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম জানিয়েছেন।

টাঙ্গাইলের ১২ উপজেলার মধ্যে মির্জাপুরে সর্বাধিক ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্ত ব্যক্তিরা বিভিন্ন হাসপাতাল ও নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম বলেন, মির্জাপুর উপজেলা ঢাকা ও গাজীপুর জেলার সীমান্তবর্তী উপজেলা। এ উপজলায় গাজীপুর, ঢাকা, নারায়ণগঞ্জ, সাভারসহ বিভিন্ন স্থান থেকে লোকজন এসেছে। মানুষ সচেতন না হওয়ায় করোনা রোগীর সংখ্যা বাড়ছে। করোনা ভাইরাস সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব বজায় রেখে উপজেলাবাসীকে স্বাস্থ্যবিধি মেনের চলার আহ্বান জানান তিনি।

আরও পড়ুন : দক্ষিণাঞ্চলে সাড়ে ১৭ হাজার হেক্টর জমির ফসল ক্ষতিগ্রস্ত

উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক, সহকারী কমিশনার (ভূমি) মো. জুবায়ের হোসেন ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সায়েদুর রহমান বলেন, উপজেলা ও পুলিশ প্রশাসন করোনা ভাইরাস রোধে নিরলসভাবে দিনরাত কাজ করে চলেছে। উপজেলাবাসীকে সামাজিক দূরত্ব বজায় রেখে নিরাপদে থাকতে হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড