• মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

দ্রুত ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আম্ফান’ : কক্সবাজারে ৯ নম্বর মহাবিপদ সংকেত

  কক্সবাজার প্রতিনিধি

২০ মে ২০২০, ১২:২৭
ঘূর্ণিঝড়
ছবি : সংগৃহীত

দ্রুত ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আম্ফান। কক্সবাজার সমুদ্র বন্দরকে ৯ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। আজ সন্ধ্যার মধ্যে পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের উপকূলে ঘূর্ণিঝড়টি আঘাত হানতে পারে বলে ধারণা করছে আবহাওয়া অফিস।
 
কক্সবাজার আবহাওয়া অফিস জানায়, উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তরপূর্ব বঙ্গোপসাগর এবং পশ্চিমমধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় আম্ফান উত্তর-উত্তর পূর্বদিকে অগ্রসর হয়ে বর্তমানে একই এলাকায় অবস্থান করছে। কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৫০০ কি.মি. দক্ষিণপশ্চিমে অবস্থান করছে। আজ বিকাল বা সন্ধ্যার মধ্যে সুন্দরবনের পাশ দিয়ে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উপকূল অতিক্রম করতে পারে।

সাগর উত্তাল রয়েছে। সকল ধরনের নৌ চলাচল বন্ধ রয়েছে। সকল নৌযান নিরাপদে রাখা হয়েছে। জেলা প্রশাসকের কার্যালয়ে চালু করা হয়েছে কন্ট্রোল রুম। উপকূলের মানুষদের ৫৭৬ টি আশ্রয় কেন্দ্রের পাশাপাশি ২২১টি স্কুল-কলেজে নিরাপদে নিয়ে আসা হচ্ছে। সিপিপির ভলান্টিয়ার, রেডক্রিসেন্ট সোসাইটি, স্বেচ্ছাসেবকরা মাইকিং সহ নিচু এলাকার মানুষ জনকে নিরাপদে নিয়ে আসতে সহায়তা করছে। শুকনো খাবার ও ত্রাণের ব্যবস্থার পাশাপাশি সকল ধরনের প্রস্তুতি রাখা হয়েছে। সিভিল সার্জনের নেতৃত্বে প্রয়োজনীয় ওষুধসহ মেডিকেল টিম প্রস্তুত রয়েছে। রোহিঙ্গা ক্যাম্পে ঘূর্ণিঝড় মোকাবিলায় রামু ১০ পদাতিক ডিভিশনের সেনা বাহিনীর তত্ত্বাবধানে ১০ হাজার ভলান্টিয়ার প্রস্তুত রাখা হয়েছে। সকাল সাড়ে ১০টা থেকে বাতাসের তীব্রতা বাড়ার পাশাপাশি থেমে থেমে গুড়িগুড়ি বৃষ্টি হচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড