• বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাফিসা কামালের কণ্ঠ নকল, অতঃপর টাকা আদায়

  সারাদেশ ডেস্ক

২০ মে ২০২০, ০২:৫২
নাফিসা কামাল
কণ্ঠ নকল করে প্রতারণা দায়ে গ্রেফতার আরিফুল ইসলাম ও নাফিসা কামাল (ছবি : সংগৃহীত)

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের মেয়ে ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারপার্সন নাফিসা কামালের কণ্ঠ নকল করে প্রতারণার অভিযোগে ২ প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। 

মঙ্গলবার (১৯ মে) দুপুরে গ্রেফতারকৃতদের  আদালতের মাধ্যমে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। সদর দক্ষিণ মডেল থানার ওসি নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতাররা হলেন- কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার তারাশাইল গ্রামের এনাম মিয়ার ছেলে মো. শাহীন ও পিরোজপুরের ইন্দুরকানী থানার উমেদপুর গ্রামের শহিদুল ইসলাম খোকনের ছেলে আরিফুল ইসলাম প্রিন্স।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স ক্রিকেট একাডেমির সমন্বয়ক ও জেলার বরুড়া উপজেলার দীঘলগাঁও গ্রামের বজলুর রহমানের ছেলে আতিকুর রহমান নাফিসা কামালের পক্ষে বাদী হয়ে সদর দক্ষিণ মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন।

পুলিশ ও মামলার অভিযোগ সূত্রে জানা যায়, আরিফুল ইসলাম প্রিন্স (৩০) ও শাহীন (২৫) প্রতারণার মাধ্যমে লোকজনের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়ার উদ্দেশ্যে নাফিসা কামালের নাম ও ব্যক্তিগত পরিচিতির তথ্য ব্যবহার করে ১ফিসা কামাল এনকে’ নামে একটি ভুয়া ফেসবুক আইডি খোলেন। তারা ২০১৯ সালের ১৫ ডিসেম্বর থেকে চলতি বছরের গত ১০ মে পর্যন্ত ওই আইডি ব্যবহারের মাধ্যমে নাফিসা কামালের কণ্ঠ নকল করে ভয়েস কল দেন। এ সময় তারা দুস্থদের মাঝে মানবিক সহায়তা হিসেবে খাদ্যসামগ্রী প্রদানের কথা বলে নিজেদের বিকাশ নম্বরে টাকা সংগ্রহের প্রতারণা করে আসছিলেন। এভাবে ওই ভুয়া আইডি থেকে চট্টগ্রামের হালিশহর এলাকার ওয়াবদা এইচ ব্লকের আর ভবনের মৃত জয়নাল আবেদীনের ছেলে মো. এমদাদ চৌধুরীর (৩২) ম্যাসেঞ্জারে ভয়েস কল দিয়ে ১০ হাজার টাকা হাতিয়ে নেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই খাদেমুল বাহার বিন আবেদ জানান, জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত শাহীন ও আরিফুল ইসলাম প্রিন্স নাফিসা কামালের কণ্ঠ নকল করে এবং তার নাম ব্যবহারে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণার মাধ্যমে টাকা সংগ্রহ করে আত্মসাতের কথা স্বীকার করেছেন। এ ঘটনায় তাদের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ২/৩ জনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। গ্রেফতার আসামিদের মঙ্গলবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড