• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মানিকছড়িতে সেনা বাহিনীর 'এক মিনিটের বাজার'

  সারাদেশ ডেস্ক

১৮ মে ২০২০, ১৯:২৬
মানিকছড়িতে সেনা বাহিনীর 'এক মিনিটের বাজার'
মানিকছড়িতে সেনা বাহিনীর 'এক মিনিটের বাজার'

খাগড়াছড়ির মানিকছড়িতে নিম্নআয়ের মানুষদের সহায়তায় চালু হয়েছে ‘এক মিনিটের বাজার’। সোমবার সকাল সাড়ে ১০টায় মানিকছড়ি রানী নিহার দেবী সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে গুইমারা রিজিয়নের তত্ত্বাবধানে ও সিন্দুকছড়ি জোন সেনা বাহিনীর ব্যবস্থাপনায় চালু হয়েছে এ বাজার।

এ বাজারের উদ্বোধন করেন গুইমারা রিজিয়ন কমান্ডার শাহরিয়ার জামান।

তিনি জানান, গ্রামীণ অর্থনীতিকে সচল রাখতে প্রান্তিক কৃষকদের কাছ থেকে সবজি ক্রয় করে এই ব্যতিক্রমধর্মী বাজারের ব্যবস্থা করা হয়েছে। এতে প্রান্তিক কৃষক পেল তার ন্যায মূল্য, নিম্ন আয়ের মানুষ পেল খাদ্য সহায়তা। এ বাজার থেকে টোকেনের মাধ্যমে এক মিনিটের মধ্যে বিনামূল্যে সবজিসহ নয় রকম নিত্যপ্রয়োজনীয় পণ্য নিতে পারবে তালিকাভূক্ত দরিদ্র পরিবারগুলো। ঈদের আগে ও পরে এ কার্যক্রম চলমান থাকবে বলে জানান তিনি।

এসময় উপস্থিত সিন্দুকছড়ি জোন কমান্ডার কাওসার জাহান জানান, বাজারের প্রবেশপথে জীবাণুনাশক বুথ ও হাত ধোঁয়াসহ হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখা হয়েছে।

এ বাজার চালুর সময় আরও উপস্থিত ছিলেন- সিন্দুকছড়ি জোন’র উপ-অধিনায়ক রাহাত আহমেদ, মানিকছড়ি ক্যাম্প কমান্ডার ফয়সার আহমেদ শুভ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড