• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রামে ‘নো মাস্ক নো শপিং’ কর্মসূচি

  কুড়িগ্রাম প্রতিনিধি

১৬ মে ২০২০, ২০:৪৫
কুড়িগ্রাম
নো মাস্ক নো শপিং কর্মসূচি (ছবি : সংগৃহীত)

কুড়িগ্রামে স্বল্প পরিসরে দোকান খোলা রাখার অনুমতি দেওয়ার পর থেকেই সামাজিক দূরত্ব নিশ্চিতে বিভিন্ন কর্মকাণ্ড চালাচ্ছে জেলা প্রশাসন। মাইকিং, হ্যান্ডবিল বিতরণ, প্রধান সড়কে বাঁশ দিয়ে চলাচল নিয়ন্ত্রণসহ বিভিন্ন উদ্যোগ নেয়া হচ্ছে।

শনিবার (১৬ মে) এর অংশ হিসেবে ‘নো মাস্ক, নো শপিং’ কর্মসূচি চালানো হয়েছে।

এ সময় ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (এনডিসি) হাসিবুল হাসান, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলাম বুলবুল, সাংবাদিক হুমায়ুন কবির সূর্যসহ প্রমুখ।

এই কর্মসূচির মূল লক্ষ্য হলো বড় মার্কেটগুলোর প্রবেশমুখে ছোট ছোট বিলবোর্ড টাঙিয়ে করোনা সম্পর্কে বিশেষ তথ্যগুলো ক্রেতাদের দৃষ্টিগোচরে আনা। বিশেষ এসব তথ্যের মধ্যে রয়েছে, ক্রেতা ও বিক্রেতা উভয়ে গ্লোভস ও মাস্ক ব্যবহার করবে। দোকান খোলা ও বন্ধের সময় জীবানুমুক্ত করার পাশাপাশি ক্রেতাকে হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করার পর দোকানে প্রবেশ করতে দেয়া হবে। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত স্বাস্থ্য মন্ত্রণালয় ঘোষিত স্বাস্থ্যবিধি ক্রেতা-বিক্রেতা মেনে চলবে।

আরও পড়ুন : করোনায় থেমে নেই রেলের তেল চুরি

এ সময় কুড়িগ্রাম শহরের কাপড়ের প্রধান বাজার, শাপলা চত্বর, কুড়িগ্রাম পৌরবাজারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় ক্যাম্পেইন পরিচালনা করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড