• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জয়পুরহাটে ৭ বছরের শিশুর করোনা জয়

  জয়পুরহাট প্রতিনিধি

১৬ মে ২০২০, ০৯:০৫
জয়পুরহাট
ছবি : সংগৃহীত

করোনা জয় করে ঘরে ফিরল জয়পুরহাটের ৭ বছরের সেই শিশুটি। প্রায় ১৫ দিন চিকিৎসা নিয়ে পরিবারের সদস্যদের মধ্যে ফিরেছে সে। এ নিয়ে জেলায় করোনায় সুস্থ হলেন মোট ২৯ জন।

জানা যায়, ৭ বছর বয়সের শিশুটি দরিদ্র মা-বাবা ও আরো দুই ভাই-বোনের সঙ্গে নারায়ণগঞ্জে থাকতো। এরই মধ্যে দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিলে অনেকটা লুকোচুরি করেই পরিবারের সঙ্গে চলে আসে গ্রামের বাড়ি জয়পুরহাটের পুরানাপৈল ইউনিয়নের হেলকুন্ডা গুচ্ছগ্রামে।

২৮ এপ্রিল স্থানীয় এক স্বাস্থ্যকর্মীর সহযোগিতায় নারায়ণগঞ্জ ফেরত ওই পরিবারটির সব সদস্যের নমুনা সংগ্রহ করে পাঠানো হয় একটি ল্যাবে। পরে ২৯ এপ্রিল রাতে স্থানীয় সিভিল সার্জনের মাধ্যমে জানানো হয়, ওই পরিবারের সব সদস্যের রিপোর্ট নেগেটিভ এলেও শিশুটির রিপোর্ট পজিটিভ।

ছেলের চিন্তায় যখন দিশেহারা পরিবার, স্বজন ও প্রতিবেশীরা, ঠিক তখনই জয়পুরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন চন্দ্র রায় এগিয়ে আসেন পরিবারটির পাশে।

তিনি ৩০ এপ্রিল বিকেলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তুলসী চন্দ্র রায় ও পুরানাপৈল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোরশেদ আলম সৈকতকে নিয়ে ওই শিশুটির বাড়িতে যান। সেখানে তাদের বুঝিয়ে এবং শিশুটির সঙ্গে আলাদা রুমে তার বাবাকে রাখার শর্তে অ্যাম্বুলেন্সে তুলে নিয়ে আক্কেলপুর উপজেলার গোপিনাথপুর এলাকায় আইএইচটির আইসোলেশনে পাঠান। এসময় শিশুটির বাড়িসহ পাশের চারটি বাড়িও সম্পূর্ণরূপে লকডাউন করা হয়েছিল।

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার গোপিনাথপুর আইএইচটির আইসোলেশনে ১৫ দিন চিকিৎসা শেষে (১৫ মে) রাতে সুস্থ হয়ে বাড়ি ফেরায় খুশি শিশুটির পরিবারের সদস্য, পাড়া-প্রতিবেশী, স্বজন সবাই।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড