• শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনীতে নতুন ৪ জন করোনায় আক্রান্ত

  ফেনী প্রতিনিধি

১৩ মে ২০২০, ০৮:১৩
ফেনী
ছবি : সংগৃহীত

ফেনীতে নতুন করে চারজনের শরীরে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। 

মঙ্গলবার (১২ মে) রাতে ফেনীর সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেন। আক্রান্তদের মধ্যে এক নারী, দু’জন পুরুষ ও একটি শিশু রয়েছে। 

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, মঙ্গলবার রাতে চট্টগ্রামের ফৌজদারহাটের বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতাল থেকে দু’জন ও চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু ) পরীক্ষাগার থেকে আরও দু’জনের করোনা পজিটিভ আসে।

সূত্র আরও জানায়, চট্টগ্রামের বিআইটিআইডি ল্যাবে করোনা পজিটিভ আসা এক ব্যক্তির বয়স ৭০ বছর। তিনি দাগনভূঞা উপজেলার জায়লস্কর ইউনিয়নের নুরুল্লাপুর গ্রামের বাসিন্দা। গত ৭ মে তার নমুনা সংগ্রহ করা হয়। এখানে আক্রান্ত আরেকজন নারী (৫০)। তিনি ফলগাজী উপজেলার দরবারপুর ইউনিয়নের বসন্তপুরে করোনা আক্রান্ত কিশোরীর সংস্পর্শে আসায় তার নমুনা সংগ্রহ করা হয়। মঙ্গলবার রাতে তাদের করোনা পজিটিভ আসে। পরে রাতে সিভাসু বিশ্ববিদ্যালয় পরীক্ষাগার থেকে আরও দু’জনের করোনা শনাক্ত হয়। তাদের মধ্যে একটি শিশু ও এক ব্যক্তি রয়েছেন। তারা গত ৫ মে ফেনী জেনারেল হাসপাতালে নমুনা দেন। দু’জনই ফেনী সদর উপজেলার বাসিন্দা।

ফেনী স্বাস্থ্য বিভাগের করোনা নিয়ন্ত্রণ কক্ষের সমন্বয়ক ডা. শরফুদ্দিন মাহমুদ জানান, জেলায় এ পর্যন্ত ৮২২ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে বিআইটিআইডি হাসপাতাল এবং সিভাসু বিশ্ববিদ্যালয় থেকে ৫১৬ জনের ফলাফল আসে।

ফেনীতে চিকিৎসকসহ এখন পর্যন্ত ১৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ফেনী সদরের ৮ জন, ছাগলনাইয়ায় ২ জন, দাগভূঞায় ৫ জন, সোনাগাজীতে ১ জন, ফুলগাজীতে ২ জন ও অন্য আরও ১ জনের শরীরে এ ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এদের মধ্যে ৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড