• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

'দেশের চিকিৎসা ব্যবস্থা ভেঙ্গে পড়েছে' : সিপিবি-নওগাঁ

  নওগাঁ প্রতিনিধি

১১ মে ২০২০, ১৫:০৩
নওগাঁ
ডেপুটি সিভিল সার্জন মঞ্জুর মোরশেদের নিকট স্মারকলিপি প্রদান

সিপিবি নওগাঁ জেলা সভাপতি কমরেড অ্যাডভোকেট মহসীন রেজা বলেছেন, বর্তমানে দেশের চিকিৎসা-ব্যবস্থা ভেঙে পড়েছে। একদিকে যেমন করোনা-চিকিৎসার ক্ষেত্রে প্রয়োজনীয় ব্যবস্থার মারাত্মক অপ্রতুলতা রয়েছে। অন্যদিকে করোনা-চিকিৎসা প্রদানের ক্ষেত্র ছাড়াও অন্যান্য সাধারণ চিকিৎসা দিতেও চিকিৎসা-ব্যবস্থা চরমভাবে ব্যর্থ হচ্ছে। সমন্বয়হীনতার, চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা-ব্যবস্থার অপর্যাপ্ততা রয়েছে। প্রয়োজনমত করোনা-পরীক্ষার ব্যবস্থা এখনও গড়ে তোলা হয়নি। করোনা-পরীক্ষার জন্য প্রতিটি জেলায় ল্যাব চালু, প্রতিটি উপজেলায় নমুনা সংগ্রহের ব্যবস্থা, পর্যাপ্ত প্রশিক্ষিত টেকনিশিয়ানের ব্যবস্থা করা হয়নি। বর্তমান সময়ে এসব বিষয়ে নজর দেয়া সবচেয়ে জরুরি কাজ হলেও, সরকার উদাসীন।

এসব চিকিৎসা-সংকট নিরসনের দাবিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি -সিপিবি নওগাঁ জেলা শাখা জেলা সিভিল সার্জনের মাধ্যমে স্বাস্থ্যমন্ত্রীকে স্মারকলিপি প্রদানের সময় তিনি এসব কথা বলেছেন।

এসময় সাধারণ সম্পাদক কমরেড শফিকুল ইসলাম বলেন, করোনা-মহা বিপর্যয়ে চিকিৎসাসেবায় অপর্যাপ্ততা, অমনোযোগিতা, সমন্বয়হীনতার, দায়িত্বহীনতার প্রতিবাদে জেলাব্যাপী প্রতিবাদ সংগঠিত করার জন্য জেলাবাসীকে আহবান জানাচ্ছি।

সোমবার (১১ মে) দুপুরে নওগাঁ জেলা সিভিল সার্জন কার্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে উপযুক্ত পন্থায় জেলা সিপিবির সভাপতি কমরেড অ্যাডভোকেট মহসীন রেজা ও সাধারণ সম্পাদক কমরেড শফিকুল ইসলামের নেতৃত্বে ডেপুটি সিভিল সার্জন মঞ্জুর মোরশেদের নিকট এই স্মারকলিপি প্রদান করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড