• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নেত্রকোনায় করোনা উপসর্গে দুইজনের মৃত্যু

  নেত্রকোনা প্রতিনিধি

০৯ মে ২০২০, ২০:৪৩
করোনা
ছবি : সংগৃহীত

নেত্রকোনায় করোনা উপসর্গ নিয়ে দু’জনের মৃত্যু হয়েছে। শুক্রবার রাতে মৃত্যু হলেও শনিবার সকালে স্বাস্থ্যবিধি মেনে তাদের দাফন ও শেষকৃত্য সম্পন্ন হয়।

মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সুবীর সরকার জানান, মোহনগঞ্জ পৌরসভার রাউতপাড়া এলাকায় শুক্রবার রাত ১০টার দিকে গৌরাঙ্গ পাল (৪৫) নামে একজনের মৃত্যু হয়েছে। মৃত গৌরাঙ্গ পাল সিলেটসহ বিভিন্ন জায়গায় ভ্রাম্যমাণ ব্যবসা করতেন।

তিনি জানান, গৌরাঙ্গ বৃহস্পতিবার গাগলাজুর চৌড়াপাড়া গ্রামের বাড়ি থেকে করোনার উপসর্গ জ্বর, সর্দি, কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে মোহনগঞ্জ হাসপাতালে আসেন। কর্তব্যরত চিকিৎসক প্রাথমিকভাবে তাকে দেখার পর করোনা রোগী সন্দেহ হওয়ায় নমুনা সংগ্রহ করে বাড়িতে আইসোলেশনে থাকার পরমর্শ দিয়ে ছেড়ে দেন। পরে গৌরাঙ্গ মোহনগঞ্জ পৌরসভার রাউতপাড়া এলাকায় তার ভাগ্নের বাসায় চলে যান। শুক্রবার রাতে তার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তিনি রাত ১০টার দিকে মৃত্যুবরণ করেন।

খবর পেয়ে শনিবার সকালে মোহনগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. সুবীর সরকার, পৌর কাউন্সিলর আব্দুর রাজ্জাক, স্বাস্থ্য পরিদর্শক শ্যামল চৌধুরী রাউতপাড়ার বাসায় গিয়ে গৌরাঙ্গ পালের শেষকৃত্যের নিয়মকানুন বলে দেন। এ সময় ভাগ্নের বাসায় অবস্থিত চারজনের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয় এবং তাদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়।

অপরদিকে আটপাড়া উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা সুলতানা জানান, আটপাড়া উপজেলার দুওজ ইউনিয়নের চরপাড়া গ্রামের মুক্তিযোদ্ধা হাসিম উদ্দিন (৭২) করোনা উপসর্গ নিয়ে নারায়ণগঞ্জে তার সন্তানদের কাছে শুক্রবার রাত ৮টার দিকে মারা গেছেন।

আরও পড়ুন : লক্ষ্মীপুরে পুকুরে ডুবে শিশুর মৃত্যু

ইউএনও তার সন্তানদের বরাত দিয়ে জানান, মুক্তিযোদ্ধা হাসিম উদ্দিন বেশ কিছুদিন পূর্বে নারায়ণগঞ্জে অবস্থিত তার সন্তানদের কাছে বেড়াতে যান। সেখানে ক’দিন ধরেই তিনি জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। শুক্রবার রাত ৮টার দিকে করোনা উপসর্গ নিয়ে তিনি মৃত্যুবরণ করেন।

তার মরদেহ শনিবার বেলা ১১টার দিকে নেত্রকোনা জেলার আটপাড়া উপজেলার দুওজ ইউনিয়নের চরপাড়া গ্রামে নিয়ে আসা হয়। বাদ জোহর উপজেলা চেয়ারম্যান হাজি খায়রুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা সুলতানা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আলী হোসেনসহ বিভিন্ন স্তরের মুক্তিযোদ্ধাদের উপস্থিতিতে জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড