• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুন্সিগঞ্জে ককটেল হামলা ও বাড়িঘর ভাঙচুর

  মুন্সিগঞ্জ প্রতিনিধি

০৭ মে ২০২০, ১০:০৭
মুন্সিগঞ্জ
ছবি : সংগৃহীত

মুন্সিগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে ককটেল বিস্ফোরণ ও বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ সময় উভয় গ্রুপের ১০ জন আহত হয়েছে।

বুধবার (৬ মে) বিকালে সদর উপজেলার চরকেওয়ার ইউনিয়নের খাসকান্দি গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এলাকাবাসীর সূত্রে জানাযায়, মোল্লাকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহসিন হক কল্পনার বোন জেসমিন জুইয়ের গ্রুপ ও একই গ্রামের আহম্মদ হালদারের গ্রুপের সঙ্গে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছে। পূর্ব শত্রুতার জের ধরে আজ বিকালে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ ঘটে । এ ঘটনায় দু’গ্রুপের মধ্যে প্রায় ৩ শতাধিক ককটেল বিস্ফোরণ করা হয়। এসময় জেসমিন জুঁইয়ের গ্রুপের মামুন হালদার, নাছির হালদার ও মিল্লাত বেপারি সহ ৬০ থেকে ৭০ জনের একটি গ্রুপ আহম্মদ হালদারের গ্রুপের উপর হামলা চালায়। এতে করে আহম্মদ হালদারের পক্ষের শতাধিক পরিবার গ্রাম ছাড়তে বাধ্য হয়।

হামলার সূত্রপাত হিসেবে এলাকাবাসী আরো জানায়, গত একমাস আগে দুই গ্রুপ মধ্যে জমির উপর দিয়ে আলুর গাড়ি চলাচলকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটে । সে সংঘর্ষের ঘটনায় আহম্মদ হালদার গ্রুপের বিরুদ্ধে বিস্ফোরক মামলা হয়।

এ ব্যাপারে আহম্মদ গ্রুপের আহম্মদ হালদার জানান, পূর্ব পরিকল্পিত ভাবে আজ বিকালে হঠাৎ করে আমাদের উপর জুই গ্রুপ হামলা চালায়। এতে করে আমাদের পক্ষের শতাধিক পরিবারকে গ্রাম ছাড়া করা হয়। ককটেল ও গুলির ভয়ে সবাই গ্রাম ছেড়ে পালিয়ে আসি। শিশু-নারীসহ পালিয়ে পালিয়ে বেড়াচ্ছি আমরা।

জুই গ্রুপের সেলিম হালদার জানান, আহম্মদ গ্রুপের বিরুদ্ধে গত একমাস আগে বিস্ফোরক মামলা হয়। এ ঘটনায় পুলিশ কয়েকজন আসামীকে গ্রেফতার করে। আসামীদের গ্রেফতার করার কারণে তারা ক্ষিপ্ত হয়ে আমাদের উপর হামলা চালায়। এ ঘটনায় আমাদের পক্ষের বেশ কয়েকজন গুরুতর আহত হয়। পরে আমরা প্রতিবাদ করলে তারা ভয়ে গ্রাম ছেড়ে পালিয়ে যায়।

জুই গ্রুপের জেসমিন জুই জানান, আজ বিকালে বিস্ফোরক মামলার দুই আসামিকে আটক করে পুলিশ। পরে আহম্মদ গ্রুপ ও খান গ্রুপ মিলে আমাদের উপর হামলা চালায়। হামলার ঘটনায় আমার শাশুড়ি গুরুতর আহত হয়েছে।

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান জানান, কিছুদিন পূর্বে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় একটি বিস্ফোরক মামলা হয়। মামলার দুই আসামিকে গ্রেপ্তার করা হলে বিবাধী পক্ষ বাধী পক্ষের উপর হামলা চালায় বলে জানতে পেরেছি। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো অভিযোগ পাইনি। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড