• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিলেট বিভাগজুড়ে একদিনে করোনা শনাক্ত ১০০ ছুঁইছুঁই

  সিলেট প্রতিনিধি

০১ মে ২০২০, ২৩:২৪
করোনা পজিটিভ
করোনা পজিটিভ (প্রতীকী ছবি)

সিলেট বিভাগে একদিনে ৯৯ জনের করোনা পজিটিভ এসেছে। এ নিয়ে বিভাগজুড়ে কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২০৯ জনে। এর মধ্যে মারা গেছেন তিনজন আর সুস্থ হয়েছেন দুইজন।

শুক্রবার (১ মে) সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছেন সিলেট বিভাগীয় স্বাস্থ্য কার্যালয়ের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. মো. আনিসুর রহমান।

তিনি বলেন, গত ২৪ ও ২৫ এপ্রিল সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে জমা হওয়া ৬৬৭টি নমুনা ঢাকায় পাঠানো হয়। এর মধ্যে ৭৮টি রিপোর্ট পজিটিভ আসে। তবে ওই হিসেবে কোন জেলার কতজন তা এখন বের করা হয়নি।

এ দিকে, গত ২৬ ও ২৭ এপ্রিল মৌলভীবাজার, হবিগঞ্জ ও সুনামগঞ্জে সংগ্রহ করা কিছু নমুনা স্যাম্পল সরাসরি ঢাকায় পাঠানো হয়। এর মধ্যে পজিটিভ রিপোর্ট এসেছে ২১টি। এদের মধ্যে হবিগঞ্জের ১২ জন, সুনামগঞ্জের ৪ জন এবং মৌলভীবাজারের ৫ জন। তবে ৭৮টি পজিটিভ রিপোর্টের জেলাওয়ারী হিসেব আসলে এই সংখ্যা আরও বাড়বে।

তিনি জানান, সিলেট বিভাগে সর্বপ্রথম করোনা ভাইরাস ধরা পড়ে ৫ এপ্রিল। এই বিভাগের প্রথম রোগী হিসেবে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মঈন সনাক্ত হন। এরপর পহেলা মে নতুন আরও ৯৯ জনসহ বিভাগজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২০৯ জন।

আরও পড়ুন : ঝুঁকিমুক্ত থাকতে জেনে নিন করোনার ভিন্নতর কিছু উপসর্গ

এর মধ্যে গত ১৫ এপ্রিল ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় ডা. মঈন ও ২৫ এপ্রিল শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চুনারুঘাটের চা বাগান এলাকার এক শিশুর মৃত্যু হয়। আর মৌলভীবাজারের রাজনগরে ‘করোনার উপসর্গ’ নিয়ে মারা যাওয়া এক ব্যক্তির রিপোর্ট পজিটিভ আসে গত ৫ এপ্রিল। এর আগে ৪ এপ্রিল রাজনগরের টেংরাবাজার ইউনিয়নের আকুয়া গ্রামে ‘করোনা উপসর্গ’ নিয়ে মারা যান ওই ব্যক্তি।

এছাড়া ২৭ এপ্রিল প্রথমবারের মতো সুনামগঞ্জ জেলার দুইজন করোনার রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরছেন বলেও জানিয়েছেন তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড