• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জয়পুরহাটে আরও ৯ জন করোনা আক্রান্ত

  জয়পুরহাট প্রতিনিধি

২৯ এপ্রিল ২০২০, ১১:৫৭
করোনা
ছবি : সংগৃহীত

জয়পুরহাটে নতুন করে আরও ৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে এ জেলায় মোট আক্রান্তের সংখ্যা ২৮ জন।

মঙ্গলবার (২৮ এপ্রিল) রাতে আইইডিসিআর থেকে পাঠানো রিপোর্টে জয়পুরহাটের ১৮০ জনের নমুনা পরীক্ষায় ১৭১ জনের নমুনা নেগেটিভ হলেও ৯ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। জয়পুরহাটের সিভিল সার্জন ডা. সেলিম মিঞা বিষয়টি নিশ্চিক করেছেন।

নতুন আক্রান্তরা কালাই উপজেলার দুর্গাপুর, উদয়পুর, জামুরা, পূর্ব-কৃষ্টপুর, মেন্দুলা, জয়পুরবহতি, বলিগ্রাম, বামনদীঘির বাসিন্দা। এদের মধ্যে কিশোর-কিশোরী, তরুণী, যুবক ও নারী রয়েছে।

কালাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু তাহের মো. তানভীর হোসেন বলেন, আক্রান্ত ৯ জন কালাই উপজেলার বিভিন্ন গ্রামের বাসিন্দা। তারা ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুর থেকে বাড়িতে এসেছে। হোম কোয়ারেন্টানে থাকা অবস্থায় তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠানো হয়।

কালাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবারক হোসেন বলেন, আমরা করোনায় আক্রান্তদের পরিবারের সবাইকে বাড়ির বাহিরে বের হতে নিষেধ করেছি এবং তাদের পর্যাপ্ত খাবার ব্যবস্থাও করা হয়েছে। সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রাখতে আমরা সব সময় কাজ করছি। এছাড়াও ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুর থেকে বাড়িতে আসলেই তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বাধ্য করা হচ্ছে।

জয়পুরহাটের সিভিল সার্জন ডা. সেলিম মিঞা জানান, মঙ্গলবার রাতে ১৮০ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট এসেছে। এর মধ্যে ৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদেরকে আক্কেলপুর উপজেলার গোপীনাথপুর ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির আইসোলেশনে (সেফ অতিথিশালা) পাঠানো হয়েছে। আগের আক্রান্ত ১৯ জনকেও আইসোলেশনে রাখা হয়েছে এবং এদের মধ্যে পুরাতন চারজন করোনা রোগী সুস্থ আছেন বলে জানা গেছে।

আরও পড়ুন : কেরানীগঞ্জে একদিনে ৮ শনাক্ত, আক্রান্ত ১০৩

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, জয়পুরহাটে এক হাজার ৭৬০ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। এর মধ্যে ৬৯৩ জনকে অবমুক্ত করা হয়েছে। এ পর্যন্ত এক হাজার ১৪২ জনের নমুনা রাজশাহী মেডিকেল কলেজ ও বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়েছিল এর মধ্যে ৭০৭ জনের রিপোর্ট এসেছে। এতে ২৮ জনের করোনা পজিটিভ ও বাকিদের নেগেটিভ রিপোর্ট এসেছে। পাঁচটি নমুনা বাতিল করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড