• শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নমুনা পরীক্ষার প্রতিবেদন পায়নি শেরপুর স্বাস্থ্য বিভাগ

  সারাদেশ ডেস্ক

২৬ এপ্রিল ২০২০, ১৮:৩১
শেরপুর
শেরপুর

শেরপুরে গত ছয় দিন আগে সংগৃহিত ১৪৭টি নমুনার প্রতিবেদন এখনো হাতে পায়নি জেলা স্বাস্থ্য বিভাগ। এদিকে করোনায় আক্রান্ত ওই ১৪৭ সন্দেহভাজন ব্যক্তি স্বাভাবিক জীবনযাপন করছে। এ নিয়ে খোদ শঙ্কিত জেলা সিভিল সার্জন আনোয়ারুর রউফ।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, চলতি মাসের ৫ তারিখ শেরপুরে প্রথম করোনাক্রান্ত রোগী শনাক্ত হয়। ইতোমধ্যে চিকিৎসক, পুলিশ ও স্বাস্থ্যকর্মীসহ করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ জন। এর মধ্যে বিভিন্ন সময়ে করোনাক্রান্ত পাঁচজন সুস্থ হয়ে বাড়ী ফিরে গেছেন। বাকী আক্রান্তদের সংস্পর্শে যারা এসেছেন এবং যাদের করোনা উপসর্গ আছে এমন ১৪৭জন ব্যক্তিদের নমুনা সংগ্রহ করা হয়। পরে তা পরীক্ষার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিট ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়। ২০ এপ্রিল ওই নমুনাগুলো পাঠানো হলেও আজ ২৬ এপ্রিল বিকাল পর্যন্ত হাতে পাওয়া যায়নি এসব পরীক্ষার রিপোর্ট। এদিকে আইসোলোশনে চিকিৎসাধীন করোনা রোগীদের পরবর্তী পরীক্ষার রিপোর্ট না পাওয়ায় তাদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া যাচ্ছেনা। অন্যদিকে সংগ্রহ করা যাচ্ছেনা নতুন করে করোনাক্রান্ত সন্দেহভাজনদের নমুনা।

সিভিল সার্জন জানান, বারবার তাগিদ দেওয়ার পরও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিট ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো রিপোর্টগুলো এখনও হাতে পাওয়া যায় নি। তাই এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিবকে জানানো হয়েছে।

তিনি আরো জানান, জেলার হাসপাতালগুলোতে আইসোলেশনে চিকিৎসাধীন করোনাক্রান্ত রোগীদের মধ্যে কারো কারো নমুনা দ্বিতীয় বার পরীক্ষার জন্য দেওয়া হয়েছে। তাদের মধ্যে কারো রিপোর্ট নেগেটিভ এলে তারা বাড়ি ফিরে যেতে পারত। এদিকে সন্দেহভাজন ১৪৭ জন স্বাভাবিক জীবনযাপন করছে। এতে করোনা সঙক্রমণের ঝুকিঁ বাড়ছে।

এ বিষয়ে জেলা প্রশাসক আনারকলি মাহবুব জানান, বৈদ্যুতিক সমস্যা এবং ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে উল্লেখযোগ্য পরিমাণ চিকিৎসক ও নার্স করোনায় আক্রান্ত। তাই শেরপুরের রির্পোটগুলো আসতে দেরি হচ্ছে। তবে বিষয়টি দ্রুত সমাধানের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলে জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড