• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুন্সীগঞ্জে আধুনিক পদ্ধতিতে সেনাবাহিনীর খাদ্য সহায়তা প্রদান

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

২৬ এপ্রিল ২০২০, ০৯:০৫
সেনাবাহিনী
নিজস্ব উদ্যোগে ও অর্থায়নে প্রথম তিন হাজার পরিবার পাবে এই খাদ্য সহায়তা

’সকলের তরে সকলে আমরা’ এই শ্লোগান নিয়ে আর্তমানবতায় সম্পূর্ণ আধুনিক পদ্ধতিতে কর্মহীন দরিদ্র ও মধ্যবিত্ত ৩’শ পরিবারের মাঝে খাদ্য সহায়তা দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী ৯৯ কম্পোজিট ব্রিগেড। বাহিনীটির নিজস্ব উদ্যোগে ও অর্থায়নে প্রথম তিন হাজার পরিবার পাবে এই খাদ্য সহায়তা।

শনিবার (২৫ এপ্রিল) বেলা সাড়ে ১১ টায় মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার দক্ষিণ মেদিনি মণ্ডল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শুরু হয় খাদ্য সহায়তা প্রদান। যা আগামী দুই মাস অব্যাহত থাকবে বলে জানান তারা।

এর আগে খাদ্য খাদ্য সামগ্রী গ্রহণকারী ৩ হাজার পরিবারের তথ্য তৈরি করে বাংলাদেশ সেনাবাহিনী। পরে তা কার্ডে রূপান্তর করে। খাদ্য সামগ্রী নেওয়ার সময় ভুক্তভোগীরা স্কেন মেশিন বা কম্পিউটারে প্রেস করলেই চলে আসে খাদ্য সহায়তা গ্রহণকারীর তথ্য । পরে কার্ডদারীরা তাদের নিজের পছন্দমত খাবার সামগ্রীগুলো সংগ্রহ করতে পারেন। যা উন্নত দেশের শপিং মহল বা বাজারগুলোতে মানুষ যেভাবে শপিং সেন্টারে ঘুরে ঘুরে পছন্দের পণ্য সংগ্রহ করে। ঠিক তেমনি এই এই কার্ডধারী ব্যক্তিরা পছন্দের পণ্য বেছে নিবে সম্পূর্ণ বিনা পয়সায় শুধুমাত্র সেনাবাহিনী কর্তৃক প্রদত্ত কার্ড দিয়ে। যা সম্পূর্ণ আধুনিক পদ্ধতিতে তৈরি করা হয়েছে। সেনাবাহিনীর এমন উদ্যোগে সস্থি প্রকাশ করেছেন উপহার গ্রহণকারীরা।

উপকার ভোগীরা জানান, আজকে মনে হলো কেনাকাটা করে পছন্দের মত পণ্য নিয়ে গেলাম। বিনা পয়সায় আধুনিক এই পদ্ধতি আগে কখনও দেখিনি। বিনা পয়সায় কেনাকাটা করলাম। আজকে সেনাবাহিনীর এই ত্রাণ সহায়তা পেয়ে আমরা আনন্দিত। আমরা চাই সেনাবাহিনীর মত উদ্যোগ নিয়ে সমাজের বিত্তবানরা এভাবে এগিয়ে আসবে। আমরা বাংলাদেশ সেনাবাহিনীর সাফল্য এবং এই বাহিনীর সকল সদস্যদের সুস্বাস্থ্য কামনা করছি।

সমরে আমরা,শান্তিতে আমরা,সর্বত্র আমরা দেশের তরে এমন কথা জানিয়ে ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার তৌহিদ মুরাদ,কমান্ডার ৯৯ কম্পোজিট ব্রিগেড মাওয়া জানান, করোনা প্রাদুর্ভাবে কর্মহীন ক্ষতিগ্রস্ত এবং মধ্যবিত্ত পরিবারের মাঝে খাদ্য উপহার পৌঁছে দেয়ার লক্ষে আমাদের নিজস্ব উদ্যোগে এই কার্যক্রম হাতে নেয়া হয়েছে। এই খাদ্য সামগ্রীতে আমাদের সৈনিকদের জন্য বরাদ্ধকৃতি খাদ্য সংযোগ করা হয়েছে। যা সম্পূর্ণ ৯৯ কম্পোজিট ব্রিগেড এর নিজস্ব উদ্যোগ।

এসময় আরো উপস্থিত ছিলেন, লে: কর্নেল খন্দকার মোস্তাফিজুর রহমান অধিনায়ক ৯৯ কম্পোজিট ব্রিগেড মাওয়াসহ আরো অনেকে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড