• মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চ্যাংড়াবান্ধা সীমান্তে বিএসএফের গুলিতে বিজিবিসহ আহত ৩

  সারাদেশ ডেস্ক

২৪ এপ্রিল ২০২০, ১০:২০
লালমনিরহাট
ছবি : সংগৃহীত

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী-চ্যাংড়াবান্ধা সীমান্তে ভারতীয় এক মানসিক রোগীকে (পাগল) বাংলাদেশে পুশইনের ঘটনায় বিএসএফের ছোড়া রাবার বুলেটে বিজিবির এক সদস্যসহ তিনজন আহত হয়েছেন। বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সন্ধ্যা ৬টার দিকে বুড়িমারী-চ্যাংড়াবান্ধা স্থলবন্দরের জিরো পয়েন্ট এ ঘটনা ঘটে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

আহতরা হলেন- বিজিবি সদস্য খোকন মিয়া (৩৫), বুড়িমারী ইউনিয়নের তাঁতীপাড়া এলাকার আবদুল আজিজ পেট্টু (৪৫) ও আইনুল হক (৪০)। আহতদের মধ্যে বিজিবি সদস্য খোকন ও আইনুল প্রাথমিক চিকিৎসা নিলেও আব্দুল আজিজের ডান হাতে অস্ত্রোপচার করে রাবার বুলেট অপসারণ করা হয়েছে।

জানা গেছে, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে বুড়িমারী-চ্যাংড়াবান্ধা স্থলবন্দরের জিরো পয়েন্টে ভারতীয় চ্যাংড়াবান্ধা বিএসএফ ক্যাম্পের সদস্যরা এক ভারতীয় মানসিক রোগীকে বাংলাদেশে পুশইন করে। এ খবর মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন জড়ো হয়ে প্রতিবাদ জানান। কিন্তু বিএসএফ কোনো কারণ ছাড়াই এলোপাতাড়ি রাবার বুলেট নিক্ষেপ করতে থাকে। এতে বিজিবির এক সদস্যসহ তিনজন আহত হন।

আহত আইনুল হক বলেন, বিএসএফ ভারতীয় এক পাগলকে বাংলাদেশে পুশইন করে, এর আগেও করেছে। খবরে পেয়ে আমরা বাংলাদেশের ভেতর থেকে প্রতিবাদ করছিলাম। কিন্তু বিএসএফ সদস্যরা বাংলাদেশে প্রবেশ করে রাবার বুলেট নিক্ষেপ করে। এতে আমি আহত হই।

রংপুর-৬১ বিজিবি ব্যাটালিয়নের বুড়িমারী ক্যাম্পের কোম্পানি কমান্ডার ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় আমরা কড়া প্রতিবাদ জানিয়ে বিএসএফকে পতাকা বৈঠকের আহ্বান করেছি। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

তিনি আরও বলেন, বিএসএফ ছয় রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেছে। এতে এক বিজিবি সদস্য ও স্থানীয় দুইজন আহত হয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড