• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হবিগঞ্জে অনাহারিদের পাশে ২০১১ ব্যাচের সংগঠন “হেল্পিং হ্যান্ড”

  সারাদেশ ডেস্ক

২৩ এপ্রিল ২০২০, ১৯:১০
“হেল্পিং হ্যান্ড” এর সদস্যরা
“হেল্পিং হ্যান্ড” এর সদস্যরা (ছবি : সংগৃহীত)

সারাদেশে চলছে লক ডাউন, আকাশ থেকে সড়ক,নদী থেকে সমুদ্র, বাস থেকে ট্রেন সবকিছুই স্থবির। জনমনে যখন দারিদ্রতা, দুশ্চিন্তা, হতাশা আর মধ্যবিত্তের হাহাকার সেখানেই আলো নিয়ে ছুটে চলছে একদল অকুতোভয় তারুণ্য।

তারা হচ্ছেন ২০১১ ব্যাচের সংগঠন হেলপিং হ্যান্ড হবিগঞ্জ এর কর্মী যারা জীবন বাজি রেখে ছুটে চলছে শহরের ওলি গলিতে বিলিয়ে দিচ্ছে অনাহারীদের মুখে আহার।

দেশের এই অবস্থায় সবচেয়ে বিপাকে নিন্ম মধ্যবিত্তরা। তাদের কথা মাথায় রেখে সংগঠনটি চালু করেছে হটলাইন নম্বর। যার মাধ্যমে পরিচয় গোপন রেখেই তারা চাইতে পারছে সাহায্য।

আর রাতের আধারে হেলপিং হ্যান্ড এর কর্মীরা পৌঁছে দিচ্ছে চাল,ডাল,আলু,সাবান সহ নিত্যপ্রয়োজনীয় খাবার।

সংগঠনটির পক্ষে সাইফ-ই-তন্ময়, এফ হাবিব জয়, ফয়সাল খান বাধন, মুর্শেদ মুন্না সহ একদল অকুতোভয় কর্মী নিরলসভাবে কাজ করে যাচ্ছে জীবনের সর্বোচ্চ ঝুঁকি নিয়ে।

তারদের কার্যক্রমে খুশি এলাকাবাসী এবং তাদের সাথে একাতা ঘোষণা করে অনেকেই বাড়িয়ে দিচ্ছে সাহায্যের হাত। কিন্তু চাহিদার তুলনায় ত্রান সামগ্রী সংকটের ফলে এই মুহুর্তে বিত্তবানদের প্রতি সাহায্যের আবেদন জানিয়েছে তন্ময়।

সংগঠ‌নের এজকন স্বেচ্ছাসেবক জানান, বিশ্বব্যাপী করোনা ভাইরাসের কার‌নে সমগ্র পৃ‌থিবীর অর্থনী‌তি‌তে বিরাট ধ্বস নেমে এ‌সে‌ছে। শুধু তাই নয় আমা‌দের সমা‌জের অসহায়, দরিদ্র, দিন মজুর ও শ্রমজীবি মানুষ আ‌র বে‌শি বিপ‌দে প‌রে‌ছে। তা‌দের আয় বন্ধ হ‌য়ে গে‌ছে; আর তাই আমরা আমা‌দের সাধ্যমত তা‌দের সাহায্য করার চেষ্টা ক‌রে‌ছি।

এবং “হেল্পিং হ্যান্ড-হবিগঞ্জ” পরিবারের সকল সদস্যদের সহ‌যোগীতা করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

এছাড়া জনভোগান্তির বিষয় মাথায় রেখে করোনা পরিস্থিতি মোকাবেলায় সংঘটনটি চালু করতে যাচ্ছে অলনাইন ভিত্তিক টেলি মেডিসিন সেবা যেখানে প্রত্যান্ত অঞ্চল থেকে ফোনের মাধ্যমে বিনামূল্যে মেডিকেল সেবা নিতে পারবে।

ওডি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড