• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

গোপালগঞ্জে প্রথম করোনা আক্রান্ত দম্পতি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন

  গোপালগঞ্জ প্রতিনিধি

২৩ এপ্রিল ২০২০, ০৯:২৩
টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স
টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

গোপালগঞ্জে প্রথম করোনাভাইরাস আক্রান্ত দম্পতি সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন।

বুধবার (২২ এপ্রিল) বিকাল ৫ টায় টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ড থেকে তারা ছাড়া পান।

গোপালগঞ্জে সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ বলেন, “ঐ দম্পতিকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। তারা এটা মেনে চললেই সুস্থ থাকবেন।

তাদের বাড়িতে গিয়ে ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। তাদের বাড়ি টুঙ্গিপাড়া উপজেলার বর্ণি ইউনিয়নের মুন্সিরচর গ্রামে।

টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জসীম উদ্দীন জানান, তাদের হাসপাতালে ১৪ দিন চিকিৎসা করা হয়েছে। পর পর দু’বার তাদের নমুনা পাঠানো হয়েছে। দু’বারই পরীক্ষায় করোনাভাইরাস নেগেটিভ এসেছে। তাই তাদের হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

“হাসপাতালে ভর্তির পর থেকেই তারা ক্রমেই সুস্থ হতে থাকেন। প্রথমে তাদের গলাব্যাথা ও জ্বর পুরো নিয়ন্ত্রণে চলে আসে। পরে তাদের সর্দি, কাশি ও শ্বাসকষ্ট কমে যায়।

“সুস্থ হয়ে উঠলে ১৮ এপ্রিল ঐ দম্পতির নমুনা আইইডিসিআর-এ পাঠানো হয়। তখন তাদের করোনাভাইরাস নেগেটিভ আসে। পরে ২০ এপ্রিল তাদের আবার নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠানো হয়। নমুনা পরীক্ষায় তাদের ফের নেগেটিভ হয়।

পরপর দু’বার ফল নেগেটিভ হওয়ায় স্বামী-স্ত্রীকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। তারা আগামী ১৪ দিন বাড়িতে হোম কোয়ারেন্টিনে থাকবেন বলে জানান তিনি।

ঐ কর্মকর্তা আরো জানান, ঐ দম্পতি ঢাকা থেকে মাদারীপুরের শিবচর হয়ে গত ৫ এপ্রিল টুঙ্গিপাড়া উপজেলার মুন্সিরচর গ্রামের বাড়িতে আসেন। ৯ এপ্রিল তাদের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। ঐ দিন রাতেই তাদের টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছিল।

সুস্থ হয়ে এ দম্পতি জানান, হাসপাতালে ভর্তির পর নিয়মিত হাত ধুয়েছেন। স্বাস্থ্য বিধি মেনে চলেছেন। দু’ঘণ্টা পরপর গরম পানি দিয়ে গলায় গারগেল করেছেন।

“প্রচুর পানি পান করেছি। এ ছাড়া কম মসলা ও ঝাল দিয়ে রান্না করা স্বাভাবিক খাবার, ফল খেয়েছি। এভাবেই চিকিৎসকের পরামর্শ, চিকিৎসা ও পরিচর্যায় সুস্থ হয়েছি।”

তাদের একজন বলেন, “করোনা হলে আতঙ্কিত হওয়ার কিছু নেই। নিয়ম মেনে চললেই সুস্থ হওয়া যায়।”

এরপর টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি এ্যাম্বুলেন্সে করে তাদের বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড