• রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কৃষকের ধান কেটে দিল যুবলীগ

  সুনামগঞ্জ প্রতিনিধি

২২ এপ্রিল ২০২০, ১০:৩১
যুবলীগ
ধানক্ষেতে যুবলীগের নেতাকর্মীরা (ছবি : সংগৃহীত)

করোনাভাইরাসের প্রভাবে সুনামগঞ্জে শ্রমিক সংকট থাকায় কৃষকদের ধান কেটে দিয়েছেন যুবলীগের নেতাকর্মীরা। স্বেচ্ছাশ্রমে কৃষকদের ধান কেটে ঘরে তুলে দেন তারা।

একই সঙ্গে সুনামগঞ্জের ১১ উপজেলাসহ সব ওয়ার্ডের যুবলীগ নেতাকর্মীদের হাওরে গিয়ে কৃষকদের ধান কেটে দেয়ার আহ্বান জানিয়েছেন জেলা যুবলীগের নেতারা।

মঙ্গলবার (২১ এপ্রিল) দুপুরে সুনামগঞ্জ সদর উপজেলার দেখার হাওরে নেতাকর্মীদের নিয়ে কৃষকদের বোরো ধান কেটে দেন জেলা যুবলীগের আহ্বায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল। এ সময় উপস্থিত ছিলেন যুবলীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ইকবাল মাহমুদ বাবলু।

সুনামগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও জেলা যুবলীগের সিনিয়র সদস্য নুরুল ইসলাম বজলু, সবুজ কান্তি দাসসহ দলীয় নেতারা ধান কাটায় অংশ নেন।

জেলা যুবলীগের আহ্বায়ক খায়রুল হুদা চপল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং যুবলীগের কেন্দ্রীয় চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খানের নির্দেশনায় আমরা সুনামগঞ্জ জেলা যুবলীগের নেতাকর্মীরা কৃষকদের ধান কাটায় সহযোগিতা করছি। জেলার প্রতিটি ইউনিটের নেতাকর্মীদের কৃষকদের পাশে দাঁড়ানোর জন্য আহ্বান জানানো হয়েছে।

আরও পড়ুন : নীলফামারীতে আরও একজনের করোনা পজিটিভ

তিনি বলেন, সুনামগঞ্জের বোরো ধান ঘরে তুলতে পারলে কৃষকরা সারা বছর আনন্দে দিন কাটাতে পারবেন। কৃষক যদি সুখে থাকেন তাহলে দেশ ভালো থাকবে। যেহেতু বন্যার একটি আগাম বার্তা দেয়া হয়েছে তাই আমরা চাই কৃষকরা যত দ্রুত সম্ভব পাকা ধান ঘরে তুলুক।

এ বছর সুনামগঞ্জ জেলার ১১ উপজেলার ছোট-বড় ১৫৪ হাওরে দুই লাখ ২০ হাজার ৯৪৩ হেক্টর জমিতে বোরো ধান চাষ হয়েছে। সেখানে ধানের উৎপাদন লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১৩ লাখ মেট্রিক টন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড