• শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরাজগঞ্জে প্রথম করোনা রোগী সনাক্ত

  সিরাজগঞ্জ প্রতিনিধি

২০ এপ্রিল ২০২০, ০৯:৪১
সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় রজব আলী (৬৫) নামে এক বৃদ্ধের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। তিনি নারায়ণগঞ্জ থেকে করোনার উপসর্গ নিয়ে এলাকায় এসেছিলেন। রজব আলীই জেলায় প্রথম করোনা রোগী হিসেবে সনাক্ত হলেন।

রবিবার (১৯ এপ্রিল) রাতে সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা পরীক্ষার পর ওই বৃদ্ধসহ বেশ কয়েক জনের রিপোর্ট আমাদের হাতে এসে পৌঁছেছে। এরমধ্যে বৃদ্ধ রজব আলীর শরীরে করোনা ভাইরাস পজিটিভ। অন্য সবগুলো রিপোর্ট নেগেটিভ।

বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. রহমতুল্লাহ জানান, প্রায় ১০ দিন আগে ওই বৃদ্ধ করোনার উপসর্গ নিয়ে নারায়ণগঞ্জ থেকে নিজ বাড়ি শাহজাদপুর উপজেলার এনায়েতপুরে এসেছিলেন। করোনার লক্ষণ থাকায় প্রতিবেশীদের চাপে বাড়ির লোকজন তাকে তাড়িয়ে দেয়। পরে ওই বৃদ্ধ বেলকুচির গোপরেখী এলাকায় এক আত্মীয়ের বাড়ীতে আশ্রয় নেয়।

অসুস্থ থাকায় প্রথমে তাকে এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছিল। কিন্তু তিনি হাসপাতাল থেকে পালিয়ে যান। পরে স্বাস্থ্য বিভাগের মেডিকেল টিম গোপরেখীর ওই বাড়ীতে তাকে কোয়ারেন্টিনে রাখে এবং নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। আজ রাজশাহী মেডিকেলের পাঠানো প্রতিবেদনে ওই বৃদ্ধের শরীরে করোনা পজিটিভ এসেছে।

তিনি বলেন, আমরা ঘটনাস্থলে যাচ্ছি। পরিস্থিতি পর্যবেক্ষণ করে ওই বাড়িসহ আশপাশের এলাকা লকডাউন ঘোষণার সিদ্ধান্ত নেয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড