• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পালিয়ে এসেও রেহায় পেল না রোহিঙ্গা যুবক

  শেরপুর প্রতিনিধি

১৬ এপ্রিল ২০২০, ০৯:১৬
শেরপুর
আটক হওয়া যুবক

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার বারোমারী এলাকার বুরুঙ্গা পোড়াবাড়ী সীমান্ত থেকে এক রোহিঙ্গা যুবককে আটক করে বিজিবির কাছে দিয়েছে এলাকাবাসী। আটক হওয়া ওই রোহিঙ্গার নাম রুবেল মিয়া (২৩)।

সে মায়ানমারের ফাইজপাড়া জেলার হাতিচালা থানার কাচাইল মুন্ডু গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে। বর্তমানে সে চট্টগ্রামের উখিয়া ক্যাম্পে বসবাস করে আসছিল। বুধবার (১৫ এপ্রিল) এলাকাবাসীরা বিজিবির কাছে হস্তান্তর করেন।

বিজিবি বারোমারী ক্যাম্প কমান্ডার সুবেদার মো. শাজাহান মিয়া বলেন, সকাল ৮টার দিকে সীমান্তের জিরো লাইনের এক দেড় কিলোমিটার এলাকায় ওই যুবক ঘোরাফেরা করছিল। স্থানীয় লোকজনের সন্দেহ হলে তারা তাকে আটক করেন। খবর পেয়ে বিজিবির টহল দল সেখানে গিয়ে তাকে বিজিবি ক্যাম্পে নিয়ে আসে। তিনি বলেন, জিজ্ঞাসাবাদে অসংলগ্ন কথাবার্তা বলা ওই যুবক তাদের জানিয়েছেন তাকে ময়মনসিংহ থেকে ড্রামভরা মাছের ট্রাকে করে বারোমারী এলাকায় এনে ছেড়ে দেওয়া হয়েছে। হাঁটতে হাঁটতে সে সীমান্তের জিরো লাইনে চলে এসেছেন। পরে তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বছির আহমেদ বাদল জানান, বারোমারী বিজিবি ক্যাম্প থেকে রুবেল নামে এক রোহিঙ্গা যুবককে বুধবার দুপুরে আমাদের থানায় নিয়ে আসা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই যুবক জানায় সে উখিয়া ক্যাম্প থেকে গত ১৭ মার্চ পালিয়ে যায়। পরে বিভিন্নস্থানে থেকে মঙ্গলবার রাতে ময়মনসিংহ থেকে মাছের ড্রামে করে সে বারোমারী এলাকায় আসে। তারা বাবা- মা নেই। উখিয়া ক্যাম্পে তার ভাল লাগে না। তাই সে পালিয়ে এসেছে বলে জানায়। ওসি আরও বলেন, আটক যুবকের সর্দি-জ্বর ও কাশি রয়েছে। তাই আমরা তাকে গ্রহণ করিনি। আপাতত পুলিশ ও বিজিবি’র পক্ষ থেকে স্বাস্থ্য বিভাগের মাধ্যমে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রেহনুমা সারওয়াত সালাম বলেন, স্বাস্থ্য বিভাগের কর্মীরা তার লালা-রসের নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড-১৯ ল্যাবে পাঠিয়েছেন। বৃহস্পতিবার নমুনার ফলাফল পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বর্তমান করোনা ভাইরাসের কারণে তাকে হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। পরীক্ষা নিরীক্ষার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড