• সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনীতে করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু

  ফেনী প্রতিনিধি

১০ এপ্রিল ২০২০, ০২:৫৮
ফেনী
ছবি : সংগৃহীত

ফেনীতে জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে নুর নবী (৬০)নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (০৯ এপ্রিল) সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নের শিবপুর এলাকার আবদুল্লাহ মৌলভীর নতুন বাড়িতে মৃত্যু হয় তার। তিনি করোনা ভাইরাসের ডেঞ্জারজোন হিসেবে চিহ্নিত নারায়ণগঞ্জ জেলায় একটি মাছের আড়তে কাজ করতেন। তার মৃত্যুর পর ওই এলাকা লকডাউন করেছে প্রশাসন। এ ঘটনায় স্থানীয়দের মাঝে শঙ্কা বিরাজ করছে।

ফাজিলপুর ইউপি সদস্য মাহমুদুন নবী বাবর জানান, ২৪ মার্চ নুর নবী ও তার ছেলে নারায়ণগঞ্জ থেকে গ্রামের বাড়িতে চলে আসেন। তারপর থেকে নুর নবী জ্বর ও গলাব্যাথায় ভুগছিলেন। গত মঙ্গলবার তার জ্বর ও গলাব্যাথা ও শ্বাসকষ্ট বেড়ে গেলে বাড়ি থেকে তার ছেলে এক চিকিৎসককে মোবাইলে যোগাযোগ করে চিকিৎসা নেয়ার চেষ্টা করে। চিকিৎসক করোনার উপসর্গ থাকায় তাদের ঠিকানা জিজ্ঞেস করলে ওই ছেলে কথা শেষ না করে মোবাইল বন্ধ করে দেন।

পরে চিকিৎসক স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সহযোগিতায় বাড়ি শনাক্ত করলে বুধবার রাতে প্রশাসনের অনুমতি নিয়ে ওই এলাকায় লকডাউন জারী করা হয়। ফাজিলপুর ইউপি চেয়ারম্যান মজিবুল হক রিপন জানান, ঘটনাটি জানতে পেরে স্বাস্থ্য বিভাগ থেকে ওই ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যাবার জন্য অ্যাম্বুলেন্স পাঠানো হয়। কিন্তু তার পরিবার ও স্বজনদের বাঁধার মুখে অ্যাম্বুলেন্সকে ফিরিয়ে দেয়া হয়।

তারপরও বৃহস্পতিবার তার দেহ থেকে নমুনা সংগ্রহ করে তা পরীক্ষাগারে পাঠানো হয়। ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা জানান, ওই ব্যক্তির সংকটাপন্ন অবস্থায় খবর পাওয়ার আইসোলেশনে নিয়ে ভেন্টিলেটর দেয়ার প্রয়োজনবোধ করেও পরিবারের বাঁধার মুখে অ্যাম্বুলেন্স ফিরে আসে।

পরে নমুনা সংগ্রহ করে পরীক্ষাগারে প্রেরণ করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা সাতটার দিকে তার মৃত্যু হয়েছে। রাতেই বিশেষ ব্যবস্থায় তাকে দাফনের নির্দেশ দেয়া হয়েছে। বর্তমানে ওই এলাকা পুলিশ প্রশাসনের সহযোগিতায় লকডাউন করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড