• বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

নারায়ণগঞ্জ থেকে মুক্তি পাবে ২’শ কয়েদি

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

১০ এপ্রিল ২০২০, ০১:৪২
নারায়ণগঞ্জ
নারায়ণগঞ্জ জেলা কারাগার

নারায়ণগঞ্জকে করোনা ঝুঁকিপূর্ণ জেলা হিসাবে ঘোষণা করা হয়েছে। ইতোমধ্যে লকডাউন করে দেয়া হয়েছে পুরো জেলা। করোনা প্রাদুর্ভাবের কারণে নারায়ণগঞ্জ জেলা কারাগার থেকে বিভিন্ন মামলার সাজাপ্রাপ্ত ২’শ আসামিকে মুক্তির প্রস্তাব দেয়া হয়েছে। দীর্ঘদিন সাজা খাটাসহ ছোট অপরাধী এবং বেশি বয়স্ক কয়েদি যারা রয়েছেন তারাই মূলত মুক্তি পাবে। তাদের নিয়েই এ তালিকা করা হয়েছে বলে জানিয়েছে নারায়ণগঞ্জ জেলা কারাগারের সুপার।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) নারায়ণগঞ্জ জেল সুপার সুভাষ কুমার ঘোষ সংবাদ মাধ্যমকে কয়েদিদের চিহ্নিত করে মুক্তির প্রস্তাব সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন। 

সুভাষ কুমার ঘোষ জানান, দেশে করোনা ভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পর থেকে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ জেলা কারাগারে বন্দী থাকা সাজাপ্রাপ্ত আসামিদের একটি তালিকা চায়। কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী তালিকা সম্পন্ন করা হয়েছে। সরকারের নেয়া উদ্যোগের অংশ হিসেবে এ প্রস্তাবনা পাঠানো হয়েছে। এই তালিকা থেকে বিচার বিশ্লেষণ করে সরকার কর্তৃক যাদের মুক্তি দেওয়ার নির্দেশনা দেওয়া হবে, তারাই শুধু মুক্তি পাবে।

তিনি জানান, কারাগারে এক জায়গায় অনেক মানুষ বন্দি থাকেন এসময় তাদের চলাফেরার তেমন সুযোগ থাকে না। করোনা ভাইরাসের সংক্রমণ যদি কারাগারে ঘটে তা হলে তা বিপদজনক হতে পারে। বর্তমানে দেশের ৬৮টি কারাগারে ধারণক্ষমতার অধিক বন্দী রয়েছে। বর্তমান পরিস্থিতিতে সরকারের নির্দেশনা পেয়ে জামিনযোগ্য ধারায় সারাদেশের বন্দীদের মধ্যে তিন হাজারের বেশি কারাবন্দীদের মুক্তির প্রস্তাব দিয়ে তালিকা তৈরি করেছে কারা কর্তৃপক্ষ। এ তালিকা প্রস্তাব আকারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন পাওয়ার পর প্রস্তাবটি আইন মন্ত্রণালয়ে যাবে। সেখানে আপত্তি না থাকলে তা আদালতে পাঠানো হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড