• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

খাদ্য সহায়তায় ছাত্র অধিকার পরিষদ খুলনা শাখা

  নিজস্ব প্রতিবেদক

০৯ এপ্রিল ২০২০, ২০:৪২
খাদ্য
খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম

মহামারি করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রতিটি জেলায় কাজ করছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। সারা দেশের সকল শাখার সাথে খুলনা মহানগর কমিটি গত ৬ এপ্রিল থেকে শহরের বিভিন্ন এলাকায় পূর্ব ঘোষণানুযায়ী ১ হাজার পরিবারের মধ্যে ১ম পর্যায়ে ৫৫০ টি পরিবারের মধ্যে তাদের ত্রাণ বিতরণ করে।

ত্রাণসামগ্রীর মধ্যে প্রতি প্যাকেটে ছিল- ৩ কেজি চাল, আধা কেজি ডাল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ।

এ বিষয়ে খুলনা মহানগরের আহবায়ক মোঃ আমিনুর রহমান বলেন, প্রতি পরিবারকে প্রায় ৭ কেজি পরিমানের খাদ্যসামগ্রী ত্রাণ হিসাবে দেওয়া হয় এই দফায়।

মোট ত্রাণের পরিমান ৫০০০ কেজি যা পর্যায়ক্রমে বিতরণ করা হবে। তিনি আরও বলেন আপনারা জানেন ইতিমধ্যে খুলনা শহরকে লকডাইন করা হয়েছে। আমরা জেলা প্রশাসক মহাদয়ের অনুমতি সাপেক্ষে এ কার্যক্রম চালিয়ে যাচ্ছি। তারা আগে ২৪ মার্চ খুলনা শাখা কমিটি নিজেদের তৈরি ৫০০ মাস্ক, সাবান, ও সচেতনতা লিফলেট বিলি এবং সচেতনমূলক ক্যাম্পেইন করে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায়।

খুলনা মহানগর ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহবায় তামান্না ফেরদৌস শিখা জানান, অামরা ইতোমধ্যে খুলনা সদর, ফুলতালা, রুপসা, দিঘোলিয়া, ডুমুরিয়া, কয়রা, পাইকগাছাতে সর্বমোট ৫৫০ টি পরিবারে ত্রাণ দিতে সক্ষম হয়েছি। ইনশা আল্লাহ আমরা খুব দ্রুত সকল উপজেলাগুলোতে বড় পরিসরে ত্রাণ বিতরণের কার্যক্রম বাস্তবায়ন করতে যাচ্ছি। এজন্য বিত্তবান এবং ব্যবসায়ীদের এগিয়ে আসার অনুরোধ জানান।

সারাদেশের ৫৫ টি জেলায় এই ত্রাণ কার্যক্রম বাস্তবায়নে ছাত্র অধিকার পরিষদের কমিটি কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে ৩৮ টি জেলার বিভিন্ন উপজেলায় ত্রাণ বিতরণ করা হয়েছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত দেশে করোনা আক্রান্ত রুগী ৩৩০ জন, সুস্থ হয়ে বাসায় ফিরছেন ৩৩ জন আর মৃত্যু হয়েছে ২১ জনের। ঘরে থাকুন, নিরাপদে থাকুন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড