• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

'মানবিক মোহনগঞ্জ' এর সচেতন মানবিকতা 

  সারাদেশ ডেস্ক

০৮ এপ্রিল ২০২০, ১৪:৪৭
করোনা
ত্রাণ সামগ্রী প্রস্তুত করা হচ্ছে (ছবি : সংগৃহীত)

সারা বিশ্বেই করোনার মহামারী চলছে। ঝরে যাচ্ছে শত শত প্রাণ। মানুষ প্রাণ বাঁচাতে নিজেকে করে ফেলেছে গৃহবন্দি। এতে কর্মহীন হয়ে পড়েছে অনেক মানুষই। দিন এনে দিন খায় এমন মানুষের সংখ্যাটা এই দেশে কম নয়।

বিশ্বব্যাপী কভিড-১৯ (করোনা ভাইরাস) এর প্রাদুর্ভাবে অনেক মানুষকেই থাকতে হচ্ছে অনাহারে। সমাজের অনেক মানুষ আছে যারা দীর্ঘ এই কর্মহীনতায় কার্যত খাবার জোগাতে হিমশিম খাচ্ছে। এমনকি তারা মানুষের কাছে হাত পাততেও পারছেন না। কেউবা চক্ষু লজ্জায় আবার কেউবা পাচ্ছেন না চাওয়ার মতো জায়গা।

সমাজের এমন মানুষদেরকে সহায়তা করতে করোনা ভাইরাসের এই দুর্যোগের সময়ে হাওর জনপদ মোহনগঞ্জে একদল উদ্যমী মানুষের প্রচেষ্টায় গড়ে উঠেছে স্বেচ্ছাসেবী সংগঠন 'মানবিক মোহনগঞ্জ'।

নেত্রকোনা জেলার এই থানাটিতে অনেক দরিদ্র পরিবারের বাস। করোনার এই ভয়াবহ সময়ে এই মানুষদের পাশে দাঁড়ানোর জন্য মানবিক তাগিদ অনুভব করেছেন সংগঠনের উদ্যোক্তারা। প্রাথমিকভাবে ২৫০ পরিবারের মাঝে কয়েকদিনের খাদ্য সামগ্রী বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দেওয়া হয়েছে। মানবিক মোহনগঞ্জ সংগঠন এর সাধারণ সম্পাদক এমদাদুল ইসলাম খোকনের নেতৃত্বে রাতের আঁধারে সবার অলক্ষ্যেই এসব খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে একেকটি বাড়িতে।

উপজেলার শেখবাড়ির মরহুম আলতাফ উদ্দীন শেখ মাস্টার সাহেবের কৃতি সন্তান আমেরিকা প্রবাসী খায়রুল কবীর শেখের অর্থায়নে প্রাথমিক পর্যায়ের ত্রাণ বিতরণ করা হয়েছে।

মানবিক মোহনগঞ্জ এর সভাপতি কবি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব রইস মনরম বলেন, এই বিপদ আমাদের সবার একসাথে লড়াই করে এই বিপদ সামাল দিতে হবে। আর এজন্যই আমাদের এই উদ্যোগ।

সংগঠনটির সাধারণ সম্পাদক এমদাদুল ইসলাম খোকন বলেন, আমরা চাইনা মোহনগঞ্জে একজন মানুষও খারাপ থাকুক। মহামারীর এই সময়টাতে সামাজিক দূরত্ব বজায় রেখেই মানুষের পাশে দাঁড়ানোর ক্ষুদ্র চেষ্টা করেছি। আশাকরি আমরা এই দুর্যোগ কাটিয়ে উঠবো দ্রুত।

সংগঠনের নবগঠিত কমিটিরও আত্মপ্রকাশ ঘটেছে। অন্যান্য দায়িত্বে আছেন সহ সভাপতি কাজি রফিকুর রহমান, সহসভাপতি মঈনুল মিলন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আশরাফুর রহমান খান, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মিজানূর রহমান, সাংগঠনিক সম্পাদক সাইফুল আরিফ জুয়েল, কোষাধ্যক্ষ মিজানুর রহমান, সদস্য মোহন শেখ, আবীর শেখ,সাদমান রাফি, মিনহাজ প্রান্ত, ইরফানূর ইসলাম আলভী, রাকিবুল হাসান ও এস এম স্বপন আহম্মেদ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড