• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মনোহরদীতে সামাজিক দুরত্ব না মানলেই শাস্তি

  আল ফাহাদ

০৭ এপ্রিল ২০২০, ২০:৪০
মনোহরদী
মনোহরদীতে প্রশাসনের অভিযান

করোনাভাইরাসের তাণ্ডবে প্রতিদিনই করোনায় আক্রান্ত মানুষের সংখ্যা বাড়ছে। মৃত্যুর মিছিল দিন দিন দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। ঘরে বন্দী বহু মানুষ বিষন্ন দিন কাটাচ্ছেন।

গত ২৪ ঘণ্টায় মোট ৭৯২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে, যা এই সময়ের মধ্যে একদিনে সর্বোচ্চ বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।

তিনি জানান, গেল ২৪ ঘণ্টায় মোট ৭৯২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এছাড়া করোনা ভাইরাসের হটলাইনে ভাইরাস সম্পর্কিত কল এসেছে ৫৯ হাজার ৫৯৫টি। গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৪১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এছাড়া মৃত্যু হয়েছে ৫ জনের।

এ নিয়ে মোট রোগীর সংখ্যা ১৬৪ জন, মারা গেছে মোট ১৭ জন। মঙ্গলবার (৭ এপ্রিল, ২০২০)করোনা ভাইরাস (কোভিড -১৯) প্রতিরোধের অংশ হিসেবে নরসিংদীর মনোহরদীর উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব শাফিয়া আক্তার শিমুর সার্বিক তত্ত্বাবধানে নরসিংদী জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মো. পারভেজ মল্লিকের নেতৃত্বে মনোহরদীর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মো. ইকবাল হাসান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব অনিক সাহার সমন্বয়ে মনোহরদী,চালাকচর, আদমবাড়ি, হেতেমদী, সাগরদী,শেখের বাজার ও ভূঁইয়া বাজারের বিভিন্ন জনসমাগম ও জায়গাসমূহ পরিদর্শন করা হয়।

তাছাড়া প্রতিদিনের মত আজও সামাজিক দূরত্ব না মানায় ও সংক্রামক ব্যাধি বিস্তারে অবহেলাজনিত কারণে বাংলাদেশ দণ্ডবিধি ১৮৮ ধারা,২৬৯ ধারায় এবং সংক্রামক রোগ প্রতিরোধ আইন ২০১৮ এর ২৪ ধারায় মোট ৯টি মামলায় মোট ১২ হাজার ৭০০ টাকা জড়িমানা করা হয়।এ সময় উপজেলা ও ভূমি প্রশাসনের কর্মকর্তাবৃন্দ ও এক্সিকিউটিভ কোর্টের পেশকার উপস্থিত ছিলেন।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইকবাল হাসান বলেন, মূলত হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিরা সঠিকভাবে সরকারি আদেশ প্রতিপালন করছে কিনা,ঘরের বাইরে অপ্রয়োজনে যারা ঘুরাফেরা করছে তাদেরকে সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যবস্থা করা, যেসব দোকান বন্ধ রাখার নির্দেশ আছে তা বাস্তবে তা মানছে কিনা,বাজারের দাম ঠিক রাখাসহ নানবিধ বিষয়ে তদারকি করা হয় ও আইনানুগ দিকটি বাস্তবায়নের জন্য এইসব মনিটরিং করা হয়।

তিনি আরও বলেন, সড়ক এবং হাট-বাজারে যাতে লোকজন জনসমাগম না করতে পারে সেজন্য আমাদের প্রশাসনের কঠোর নজরদারী চলছে। সরকারি নির্দেশ যারা অমান্য করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড