• শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নওগাঁয় তিন বাড়ি লকডাউন

  সারাদেশ ডেস্ক

০৩ এপ্রিল ২০২০, ১৮:৩৯
লকডাউন
করোনা সন্দেহে নওগাঁয় তিন বাড়ি লকডাউন (ছবি : সংগৃহীত)

নওগাঁর আত্রাইয়ে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে তিনজনের বাড়ি লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। করোনা পরীক্ষার জন্য শুক্রবার (৩ এপ্রিল) সকালে তাদের শরীর থেকে নমুনা সংগ্রহ করে নওগাঁয় পাঠানো হয়েছে। উপজেলার বিশা ইউনিয়নের খাসখামার গ্রামের ওই তিন ব্যক্তি নারায়ণগঞ্জে হিমাগারে (কোল্ড স্টোরেজ) কাজ করতেন।

এর আগে বৃহস্পতিবার (২ এপ্রিল) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ছানাউল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) আরিফ মুর্শেদ মিশু, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রোকসানা হ্যাপি ঘটনাস্থল পরিদর্শন করে তিনটি বাড়ি লকডাউন ঘোষণা করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রোকসানা হ্যাপি বলেন, তারা তিনজন কোল্ড স্টোরেজে কাজ করতেন। তারা বাড়ি আসার পর একজন অসুস্থ হয়ে পড়েন। খবর পেয়ে বৃহস্পতিবার বিকেলে এলাকায় গিয়ে দেখা যায় যিনি অসুস্থ তার গায়ে হালকা জ্বর ও শ্বাসকষ্ট রয়েছে। এছাড়া তার সঙ্গে যে দুইজন ছিলেন তারা বাড়ি আসার পর কোনো নিয়ম মানেননি। এজন্য তিন পরিবারকে ১৪ দিনের জন্য হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। শুক্রবার সকালে গিয়ে তাদের নমুনা সংগ্রহ করে নওগাঁতে পাঠানো হয়েছে। এছাড়া তিনটি বাড়ি লকডাউন করা হয়েছে এবং আশপাশের লোকজনকে সতর্ক করা হয়েছে।

আত্রাই উপজেলা নির্বাহী অফিসার ছানাউল ইসলাম বলেন, গত সপ্তাহে ওই তিন ব্যক্তি বাড়ি আসার পর থেকেই জ্বর-কাশি ও গলা ব্যথায় অসুস্থ হয়ে পড়েন। তাদের করোনাভাইরাসের লক্ষণ থাকায় তাৎক্ষণিক ওই বাড়িগুলো লকডাউন ঘোষণা করা হয়। আশপাশে জনসাধারণের চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ওয়ার্ড কমিটিকে সার্বক্ষণিক তদারকির দায়িত্ব দেয়া হয়েছে। তাদের নিত্য প্রয়োজনীয় জিনিসের বিষয়ে আমাকে অবগত করতে বলেছি। যাতে কোনো বিষয়ে তাদের সমস্যা না হয়।

নওগাঁর সিভিল সার্জন ডা. আখতারুজ্জামান আলাল বিষয়টি নিশ্চিত করে বলেন, ওই তিন ব্যক্তির বাড়ি লকডাউন করা হয়েছে। তাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ইতোমধ্যে নমুনা সংগ্রহ করা হয়েছে। আগামীকাল শনিবার সকালে নমুনা পরীক্ষার জন্য রাজশাহীতে পাঠানো হবে।

ওডি/ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড