• বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঘুম থেকে ডেকে অসহায় মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

আড়াইহাজারে ব্যাপক ত্রাণ তৎপরতা চালাচ্ছেন সাংসদ নজরুল ইসলাম বাবু

  সারাদেশ ডেস্ক

০২ এপ্রিল ২০২০, ১৮:১৮
সাংসদ নজরুল ইসলাম বাবু
৬০০ রিক্সা চালক, অসহায়, দুঃস্তদের মাঝে খাবার বিতরন করেছেন সাংসদ বাবু

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত করা হয়। সরকার যথেষ্ট পরিমাণ ব্যবস্থা গ্রহণ করায় এবং মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি করায় এখন অবধি লাগাম টেনে রাখা গেছে আক্রান্তের সংখ্যার। করোনার বিস্তার প্রতিরোধে দেশের বিভিন্ন এলাকা লকডাউন করার পাশাপাশি নাগরিকদের হোম কোয়ারেন্টিন বা ঘরে থাকার পরামর্শ দিয়েছে সরকার।

 

দরিদ্র-অসহায়-কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছেন সমাজের বিভিন্ন স্তরের স্বাবলম্বী ব্যক্তিবর্গ। এ মহাদুর্যোগে মানবতার সেবায় অগ্রদূত হিসেবে সাংসদদের তৎপরতাও চোখে পড়েছে। বিশেষ করে নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর ব্যাপক ত্রাণ তৎপরতা নজর কেড়েছে দেশব্যাপী মানুষের। করোনাভাইরাসের কারণে দুর্ভোগে পড়া দুস্থ-অসহায়, দিনমজুর ও খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়িয়েছেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু।

 

আড়াইহাজারে ব্যাপক ত্রাণ তৎপরতা শুরু করেছেন এই সাংসদ। সরেজমিনে দেখা গেছে, গত কয়েকদিন ধরে তিনি তার নির্বাচনী এলাকার সাতগ্রাম, খাগকান্দা, উচিৎপুরা ইউনিয়ন, গোপালদী পৌরসভা, বিশনন্দী, দুপ্তারা ইউনিয়নে করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী সরবরাহ করছেন। প্রতিটি পরিবারকে ১০ কেজি চাল, দুই কেজি আলু, দুই কেজি পেয়াজ, এক কেজি ডাল, এক কেজি তেল, এক কেজি করে লবণ দেওয়া হচ্ছে। এ ছাড়াও প্রয়োজন মোতাবেক শিশুদের গুঁড়ো দুধও দেওয়া হচ্ছে। গতকাল বিকালে গোপালদী পৌরসভায় নজরুল ইসলাম বাবুর উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। সকালে সাংসদ বাবুর নিজস্ব অর্থায়নে দুপ্তারা ইউনিয়নে আড়াইশ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এ ছাড়াও গত মঙ্গলবার আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীদের ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) ও মাস্ক দেন নজরুল ইসলাম বাবু। এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলাম ভুইয়া, খোরশীদ আলম সরকার, সুন্দর আলী, হালিম সিকদার, মাহবুবের রহমান রোমান, রফিকুল ইসলামসহ যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগের নেতা-কর্মীরা।জানা যায়, ৬০০ রিক্সা চালক, অসহায়, দুঃস্তদের মাঝে খাবার বিতরন করেছেন মানবিক এই সাংসদ। 

 

              ঘুম থেকে ডেকে অসহায় মানুষের মাঝে ত্রাণ দিচ্ছেন নজরুল ইসলাম বাবু

এমনকি, দুস্থ-অসহায়, দিনমজুর ও খেটে খাওয়া মানুষদের ঘুম থেকে ডেকে ত্রাণ দিয়ে সহযোগিতা করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন নজরুল ইসলাম বাবু। দিন শেষে প্রতি রাতে কর্মহীন মানুষকে ঘুম থেকে ডেকে তুলে ত্রাণ দিচ্ছেন তিনি। গত মঙ্গলবার রাতে সরেজমিনে দেখা যায় এমন চিত্র। রাত ১০ টার দিকে উপজেলার সাতগ্রাম ইউনিয়নের টেকপাড়ায় এলাকায় অসহায় ও দরিদ্র মানুষের বাড়ি গিয়ে ত্রাণ সামগ্রী তুলে দেন তিনি।

টেকপাড়া গ্রামের আবেদা বেগম বলেন, কাজে যেতে না পারায় খুবই কষ্টে দিনানিপাত করতে হচ্ছে। কাল থেকে কি খাব, তা নিয়ে দুশ্চিন্তায় ছিলাম। কিন্তু আল্লাহ খাদ্য পাঠিয়ে দিয়েছেন। তিনিই রিজিকের মালিক। ভাবতেই পারিনি এমপি সাহেব নিজে এত রাতে চাল, ডাল, আলু, লবণ ও তেল নিয়ে বাড়িতে আসবেন।

একই গ্রামের দিনমজুর আয়নাল হক জানান, তিনি মাটি কাটার কাজ করেন। করোনার কারণে গত এক সপ্তাহ ধরে কাজ বন্ধ। ঘরে যে খাবার ছিলো তাও শেষ হয়ে গেছে। ভাবছি সামনের দিনগুলো কিভাবে চলবে। মঙ্গলবার হঠাৎ বাড়িতে এসে কেউ আছেন-ডাকতেই ঘরের দরজা খুলে দেখি এমপি সাহেব। তিনি চাল, লবণ, ডাল, আলু ও তেলের একটি বস্তা দিয়ে বললেন, এতে আপনার ১০ দিন চলবে। দশ দিন যাওয়ার পর আবার খাদ্যসামগ্রী পাঠিয়ে দেওয়া হবে।

বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু বলেন, তার নির্বাচনী এলাকায় দুইটি পৌরসভা ও ১০টি ইউনিয়নে বিভিন্ন গ্রামে নিজস্ব অর্থায়নে ইতিমধ্যে তিন হাজার মানুষকে ১০ দিনের খাদ্যসামগ্রী দিয়েছেন। চিকিৎসক ও এর সঙ্গে সংশ্লিষ্টদের স্বাস্থ্য সুরক্ষার জন্য ২০০ পিপিই দিয়েছেন।

নজরুল ইসলাম বাবু বলেন, মানুষের জন্যই রাজনীতি করি। প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে এলাকার মানুষের পাশে দাঁড়িয়েছি। করোনাভাইরাসের কারণে সামাজিক দূরত্ব বজায় রাখতে গিয়ে মানুষের কষ্ট হচ্ছে। আমরা এই দুর্যোগ মোকাবিলায় সক্ষম হব। এ জন্য সমাজের বিত্তবানদেরও এগিয়ে আসার আহ্বান জানান তিনি।  

 

তিনি আরও জানান, করোনার প্রভাবে গৃহবন্দি পরিবারের কোন শিশু যাতে অভুক্ত না থাকে সেজন্য তিনি ৫০০ লিটার দুধ বিতরণের উদ্যোগ নিয়েছেন। শেখ রাসেল শিশু-কিশোর জাতীয় পরিষদের আড়াইহাজার শাখার নেতৃবৃন্দের মাধ্যমে শিশুখাদ্য পৌঁছে দেওয়া হচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড