• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাগেরহাটে বাড়িতে বসেই চিকিৎসা পাচ্ছেন রোগীরা

  বাগরহাট প্রতিনিধি

০২ এপ্রিল ২০২০, ১১:৫৯
বাগেরহাট
ভ্রাম্যমাণ মেডিক্যাল টিম

গন-পরিবহন বন্ধ ও করেনা ভাইরাসে আক্রান্তের ভয়ে হাসপাতালে রোগী না আসায় বাগেরহাটে চিকিৎসকরা রোগীদের বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসা সেবা প্রদান করছেন। “ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার” এই স্লোগান নিয়ে করোনা ভাইরাস প্রতিরোধে এরই মধ্যে ভ্রাম্যমাণ মেডিকেল টিম চালু হয়েছে।

বুধবার সকাল থেকে এ সেবা চালু হওয়ার পর হটলাইনে ফোন পেয়ে চিকিৎসকরা রোগীর বাড়িতে গিয়ে চিকিৎসাসেবা প্রদান করছেন। বাগেরহাট সদর হাসপাতালের সহকারী সার্জন সাইমুন ইসলাম সাঈদ ও মেডিকেল অফিসার মিরাজুল করিম ভ্রাম্যমাণ মেডিকেল টিম পরিচালনা করছেন। বাগেরহাট সদর আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়ের উদ্যোগে স্বাস্থ্য বিভাগ এই ভ্রাম্যমাণ মেডিকেল স্বাস্থ্যসেবা চালু করে। স্বাস্থ্যসেবা নিতে হটলাইনে কল করতে স্থানীয়দের প্রতি আহ্বান জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। স্বাস্থ্য বিভাগ এই সেবা চালু করায় জনপ্রতিনিধি ও স্থানীয়রা স্বাগত জানিয়েছে। হটলাইনের নম্বর গুলো হচ্ছে ০১৭৬৮-১৫৬৮০৮, ০১৭৪২-৮২৭৭১২, ০১৩১১-০৭৮৮০২, ০১৭৬০-৬৪৬৫৬৯, ০১৭৯৯-৮০৪৬৬৪।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির বলেন, গণ পরিবহন বন্ধ ও করোনা ভয়ের কারণে হাসপাতালে রোগী আসছেন না। এ কারণে আমরা হট লাইন চালু করেছি। পাশাপাশি স্থানীয় সংসদ সদস্যের নির্দেশনায় ভ্রাম্যমাণ মোবাইল টিম গঠন করা হয়েছে। তিনি এই পরিস্থিতিতে রোগীদের জরুরী সেবা প্রদানের জন্য একটি এ্যাম্বুলেন্স দিয়েছেন। রোগীর বা রোগীর স্বজনদের কল পেলে আমাদের চিকিৎসকরা রোগীর বাড়িতে পৌঁছো যাবেন। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এভাবে চিকিৎসা প্রদান করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড