• বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিজেদের বেতন-ভাতায় দরিদ্রদের জন্য ফান্ড

  সারাদেশ ডেস্ক

৩১ মার্চ ২০২০, ১৯:৩৬
করোনা ভাইরাস
করোনায় স্বাস্থ্য ঝুঁকি এড়াতে নিরাপদ দূরত্ব বজায় যৌথ বৈঠকে এ ফান্ড গঠন করা হয় (ছবি : সংগৃহীত)

করোনা সংকটে এলাকার দরিদ্র, বেকার ও অসহায় পরিবার গুলোর পাশে দাঁড়ানোর জন্য সরকারের বরাদ্দের বাইরে নিজেদের বেতন ভাতা এবং ব্যক্তি তহবিলের টাকা দিয়ে ফান্ড গঠন করেছে ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ।

করোনায় স্বাস্থ্য ঝুঁকি এড়াতে নিরাপদ দূরত্ব বজায় রেখে মঙ্গলবার (৩১ মার্চ)  দুপুরে সদর উপজেলা চত্ত্বরে উপজেলার সকল ইউপি চেয়ারম্যান এবং সরকারি কর্মকর্তাদের যৌথ বৈঠকে এ ফান্ড গঠন করা হয়। করোনার কারণে কর্মহীন ক্ষতিগ্রস্ত দরিদ্র, বেকার ও অসহায় পরিবার গুলোর পাশে দাঁড়ানোর জন্য  ফান্ড গঠন করা হয়।

সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ হোসাইন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ হাফিজুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান শাহীন, উপজেলা ভাইস চেয়ারম্যান(মহিলা) আফরোজা হক কলি সহ বিভিন্ন ইউপি চেয়ারম্যানরা বক্তব্য রাখেন।

সভায় পরিষদের চেয়ারম্যান আশরাফ হোসাইন তার নিজের ১ মাসের ভাতা এবং ব্যক্তিগত ১ লক্ষ টাকা দেয়ার প্রতিশ্রুতি দেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ হাফিজুর রহমান তার অর্ধ মাসের বেতন এবং তার পরিবারের পক্ষ থেকে ৫০ হাজার টাকা দেয়ার কথা বলেন।

ইউপি চেয়ারম্যানরা তাদের সম্মানী ভাতা এবং সরকারী কর্মকর্তারা উৎসব ভাতা ফান্ডে দেয়ার প্রতিশ্রুতি দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ হাফিজুর রহমান বলেন, নিজেদের অর্থে এটা তাদের প্রথম পর্যায়ের ফান্ড। পরবর্তীতে প্রয়োজনে এ ফান্ড আরও বর্ধিত পরিসরে করা হবে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ হোসাইন বলেন, দেশে পর্যাপ্ত পরিমাণ খাদ্য মজুদ রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় দুস্থ ও অসহায়, শ্রমজীবী পরিবারের তালিকা তৈরি করে দরিদ্র মানুষদের সহায়তার উদ্যোগ নিয়েছি। ভয়াবহ করোনা ভাইরাস মোকাবেলায় সবাইকে সতর্ক ও সচেতন হওয়ার এবং প্রত্যেক বিত্তবান ব্যক্তিকেই গরীব ও অসহায়দের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড