• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিষেধাজ্ঞার মধ্যেও পাটুরিয়ায় ঘরমুখো মানুষের ভিড়

  সারাদেশ ডেস্ক

২৯ মার্চ ২০২০, ১৮:৩৫
পাটুরিয়া
পাটুরিয়ায় ঘরে ফেরা মানুষের ভিড় (ছবি : দৈনিক অধিকার)

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার সাধারণ ছুটি ঘোষণা করেছে সাধারণ মানুষকে বাড়িতে থাকার জন্য। কিন্তু ছুটি পেয়েই মানুষ ছুটছে গ্রামের বাড়ি।

সরকারি নির্দেশনা অনুযায়ী গত তিনদিন ধরে জরুরি পণ্যবোঝাই ট্রাক ছাড়া সব প্রকার যাত্রীবাহী পরিবহন পারাপার বন্ধ রাখে বিআইডব্লিউটিসি। তবে রোববার (২৯ মার্চ) সাধারণ যাত্রীর ঢল নেমেছে পাটুরিয়া ফেরিঘাট এলাকায়।

গাজীপুর থেকে আসা মাদারীপুরগামী যাত্রী রবিউল বলেন, গাজীপুর থেকে তিনটি গাড়ি বদল করে নবীনগর আসছি পরে ৪০০ টাকা দিয়ে প্রাইভেটকারে পাটুরিয়া ঘাটে এসেছি। এখন ফেরি পার হতে পারলে বেঁচে যাই। গ্রামের বাড়ির সবাই অনেক চিন্তায় আছে।

ফরিদপুরগামী গার্মেন্টস কর্মী মনিরা নামে এক যাত্রী বলেন, অফিস ছুটি হয়ে গেছে। মেয়ে মানুষ একা থাকাটা বিপদজনক। তাই বাবা-মায়ের সঙ্গে থাকবো বলে গ্রামে যাচ্ছি। অথচ পাটুরিয়া ফেরিঘাটের যে অবস্থা তাতে সামাজিক দূরত্ব সম্ভব না। এজন্য ঝুঁকি নিয়েই গাদাগাদি করে ফেরিতে উঠলাম আল্লাহ ভরসা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউসিসি) আরিচা ঘাট সেক্টরের ডিজিএম জিল্লুর রহমান বলেন, পাটুরিয়া ঘাটে বর্তমানে জরুরি পণ্যবোঝাই ট্রাক, অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি পারাপার করা হচ্ছে। এছাড়া ঢাকা থেকে আসা যাত্রীদের চাপ রয়েছে ঘাট এলাকায়, তারাও ফেরিতে নৌরুট পাড়ি দিচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড