• সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

যশোরে লাঞ্ছিত সেই বৃদ্ধদের পাশে ছাত্র অধিকার পরিষদ

  সারাদেশ ডেস্ক

২৮ মার্চ ২০২০, ১৯:২১
অধিকার
ছবি : সংগৃহীত

মাস্ক না পরায় যশোরের মনিরামপুর উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসানের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালতে সাজা পাওয়া সেই রিকশাচালককে সহায়তা প্রদান করেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, যশোর জেলা কমিটি। 

এক বৃদ্ধ ভ্যানচালক এবং আরও দুই বৃদ্ধকে কান ধরিয়ে দাঁড় করিয়ে সেই ছবি নিজ মোবাইলে ধারণ করার ঘটনায় ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন সাইয়েমা হাসান। পরবর্তীতে এ ঘটনায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসানকে প্রত্যাহার করা হয়। শনিবার জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন এ তথ্য নিশ্চিত করেছেন।

রিকশাচালক চাচার বাড়ি ও তার পরিবারের স্বজনরা (ছবি : সংগৃহীত)

জানা গেছে, করোনা ভাইরাস বিস্তার ঠেকাতে সরকারের ঘোষিত কর্মসূচির মধ্যে জীবিকার জন্য নিরুপায় হয়ে রাস্তায় নেমেছিলেন ৭০ বছরের সেই রিকশাচালক। তার একমাত্র ছেলেটি মানসিকভাবে প্রতিবন্ধী। তাই সংসারের খরচ মেটাতে বাধ্য হয়ে রাস্তায় নামেন তিনি। 

শনিবার (২৮ মার্চ) ওই চাচার ও তার পরিবারের খোঁজখবর নিতে তার বাড়ি যান ছাত্র অধিকার পরিষদ, যশোর জেলা শাখার নেতাকর্মীরা। কিন্তু তারা চাচাকে বাড়িতে পাওয়া যায়নি। হয়তো দুই পয়সা আয় করতে আজও রিকসা নিয়ে বের হয়েছেন তিনি।

চাচার পরিবার জানায়, চাচা মানসিকভাবে প্রচণ্ড আঘাত পেয়েছেন। চাচার পরিবারের অবস্থা শুনে রিকশাচালক চাচার ছেলে ও ভাতিজার কাছে ছাত্র অধিকার পরিষদ, যশোর জেলা শাখার পক্ষ থেকে সামান্য কিছু সহযোগিতা করা হয়েছে। 

এ সময় উপস্থিত ছিলেন- ছাত্র অধিকার পরিষদ যশোর শাখার সুয়াইব, মন্টু ও রেজা। 

এ বিষয়ে যশোর শাখার আহবায়ক আফরোজা সুলতানা মৌ মুঠো ফোনে বলেন, প্রশাসনের লোকরা ভুলে যায়, এই খেটে খাওয়া মানুষদের টাকা দিয়ে তাদের গাড়ির তেল কেনা হয়, তাদের সন্তানের লেখা পড়ার খরচ আসে, তাদের একটুও মনে পড়ে না প্রশাসনের লোকদের বিত্ত বিভব সাধারণ কৃষক দিন মজুরের কাছ থেকে ভ্যাট ট্যাক্সের মাধ্যমে আসে। 

তিনি আরও বলেন, ছাত্র অধিকার পরিষদ সব সময় ছাত্রদের জন্য, জনমানুষের জন্য কাজ করে যাচ্ছে। আমাদের সীমাবদ্ধতা আছে সম্পদের, আমরা নিজেরাই চাঁদা দিয়ে মানুষের পাশে দাঁড়ায়। অনেক  শুভাকাঙ্ক্ষী  আমাদের ভাল কাজগুলো সামনে এগিয়ে নিতে সাহায্য করে। সম্পদের সীমাবদ্ধতাকে আমরা সমস্যা মনে করছি, কিন্তু আমাদের ইচ্ছা আছে, চেষ্টা আছে। ইনশাআল্লাহ ছাত্র অধিকার পরিষদ তার নিজ গতিতে এগিয়ে যাবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড