• শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুদ্ধ নিয়ে কথা কাটাকাটির জেরে পাকিস্তানীদের হাতে বাংলাদেশী খুন

  মির্জাপুর প্রতিনিধি, টাঙ্গাইল

২৮ মার্চ ২০২০, ১৫:৫০
টাঙ্গাইল
নিহত মো. রফিকুল ইসলাম রফিক

দুবাইতে কর্মরত পাকিস্তানীদের হাতে মো. রফিকুল ইসলাম রফিক (৫৬) নামে বাংলাদেশী এক ব্যক্তি নির্মম ভাবে খুন হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। 

তার গ্রামের বাড়ি টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ৬ নম্বর আনাইতারা ইউনিয়নের আটিয়া মামুদপুর গ্রামে। পিতার নাম মো. সিদ্দিকুর রহমান। শনিবার (২৮ মার্চ) রফিকুল ইসলামের স্ত্রী জহুরা বেগম সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন। ঘটনার পর তার গ্রামের বাড়িতে চলছে শোকের মাতন।।

রফিকুল ইসলামের খালাতো ভাই ও আনাইতারা ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. সেকান্দার আলী জানান, তিনি দীর্ঘদিন দুবাইতে একটি কোম্পানিতে ভাল বেতনে চাকরি করতেন। মাঝে মধ্যে দেশে আসতেন পরিবারের দেখাশোনার জন্য। তার একপুত্র জহিরুল ইসলাম সৌদি আরবে কর্মরত। গত কয়েক দিন পূর্বে ঐ কোম্পানিতে পাকিস্তানী বেশ কয়েকজন শ্রমিকের সঙ্গে বাংলাদেশে ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধ নিয়ে রফিকুল ইসলামের সাথে কথা কাটাকাটি হয়। এই ঘটনাকে কেন্দ্র করে পাকিস্তানী শ্রমিকরা রফিকুলকে দেখে নেওয়ার হুমকি দেয় বলে টেলিফোনে জানিয়েছিল। ঘটনার তিন চার দিন পর রফিকুল কোম্পানিতে কাজ করতে গেলে পাকিস্তানী ঐ শ্রমিকরা প্রতিশোধ হিসেবে রফিকুলকে নির্মম ভাবে খুন করে লাশ ঝুলিয়ে রাখে। ঘটনা জানাজানি হলে দুবাইতে বিভিন্ন কোম্পানিতে কর্মরত বাংলাদেশীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পরে। 

এদিকে গতকাল শুক্রবার দুবাই থেকে নাগরপুর উপজেলার মুকনা ইউনিয়নের কেদারপুর গ্রামের এক যুবক রফিকুলের বাড়িতে খুনের বিষয়টি টেলিফোনে জানায়। খবর শুনেই জ্ঞান হারিয়ে ফেলেন রফিকুলের বৃদ্ধা মা সুফিয়া বেগম ও স্ত্রী জহুরা বেগম। রফিকুলের লাশ দুবাই থেকে দ্রুত আনার জন্য প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রীসহ বাংলাদেশ দূতাবাস ও দুবাই দূতাবাসের কর্মকর্তাদের নিকট জোর দাবি জানিয়েছেন রফিকুলের অসহায় পরিবার।

মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক বলেন, লাশ আনার ব্যাপারে সার্বিক সহযোগিতা করবে বাংলাদেশ দূতাবাস ও দুবাই দূতাবাস। এ ব্যাপারে উপজেলা প্রশাসন থেকে রফিকুল ইসলামের পরিবারের সকল ধরনের সাহায্য সহযোগিতা করা হবে জানিয়েছেন।

এ ব্যাপারে ৬ নম্বর আনাইতারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. জাহাঙ্গীর আলমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, দুবাইতে পাকিস্তানীদের হাতে খুন হওয়া রফিকুলের লাশ দেশে আনার জন্য তার পরিবারকে সকল ধরনের সহযোগিতা করা হবে। 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড