• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা : চট্টগ্রামে সেনাবাহিনীর টহল 

  সারাদেশ ডেস্ক

২৬ মার্চ ২০২০, ২১:১০
সেনাবাহিনী
সেনাবাহিনীর টহল (ছবি : সংগৃহীত)

করোনা প্রতিরোধে বিদেশফেরতদের হোম কোয়ারেন্টিন পর্যালোচনার পাশাপাশি লোকজনের সামাজিক দূরত্ব নিশ্চিত করতে চট্টগ্রামের সড়ক ও অলি-গলিতে প্রশাসনের সঙ্গে দ্বিতীয় দিনের মতো টহল দিচ্ছেন সেনাবাহিনীর সদস্যরা।

নগরের অভিযানে হোম কোয়ারেন্টিন না মানায় দুবাইফেরত এক প্রবাসীকে জরিমানার পাশাপাশি বাড়তি মূল্যে স্যানিটাইজার, নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রির দায়ে কয়েকটি প্রতিষ্ঠানকে ৮৯ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

বৃহস্পতিবার (২৬ মার্চ) চট্টগ্রাম নগরে প্রশাসনের সঙ্গে সেনাবাহিনীর সদস্যরা সড়ক ও অলিগলিতে টহল দেন। চট্টগ্রাম জেলা প্রশাসনের ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এতে নেতৃত্ব দেন।

নগরের চান্দগাঁও, পাঁচলাইশ, খুলশী ও বাকলিয়া থানা এলাকায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মামনুন আহমেদ অনিক। অভিযানে তার সঙ্গে ক্যাপ্টেন সালমানের অধীনে সেনাবাহিনীর সদস্যরা অংশ নেন।

ম্যাজিস্ট্রেট মামনুন আহমেদ অনিক জানান, অভিযানে চান্দগাঁও এলাকায় দুবাইফেরত এক প্রবাসী হোম কোয়ারেন্টিন না মানায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আন্দরকিল্লায় স্যানিটাইজারের বাড়তি দাম রাখায় একটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নগরের ডবলমুরিং, ইপিজেড, বন্দর ও পতেঙ্গা এলাকায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজন চন্দ্র রায়। অভিযানে তার সঙ্গে ক্যাপ্টেন মোবিনের অধীনে সেনাবাহিনীর সদস্যরা অংশ নেন।

ম্যাজিস্ট্রেট সুজন চন্দ্র রায় জানান, সম্প্রতি বিদেশফেরতদের হোম কোয়ারেন্টিন পর্যালোচনা, লোকজনকে ঘরের বাইরে না আসার আহ্বানের পাশাপাশি ডবলমুরিং এলাকায় বাড়তি দামে পণ্য বিক্রি ও মূল্যতালিকা না রাখায় বেকারি, ফাস্ট ফুড এবং ফলের দোকানিকে মোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নগরের চকবাজার, বায়েজিদ, সদরঘাট, এবং কোতোয়ালী থানা এলাকায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীণ আক্তার। অভিযানে তার সঙ্গে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদস্যরা অংশ নেন।

ম্যাজিস্ট্রেট শিরীণ আক্তার জানান, অভিযানে সম্প্রতি বিদেশফেরতদের হোম কোয়ারেন্টিন পর্যালোচনা, লোকজনকে ঘরের বাইরে না আসার আহ্বান জানিয়েছি আমরা। এছাড়া হ্যান্ড গ্লাভস ও নিরাপত্তা সরঞ্জাম না পরে দোকানে আসায় এক মুদি দোকানিকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নগরের পাহাড়তলী, আকবর শাহ এবং হালিশহর থানা এলাকায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজ। অভিযানে তার সঙ্গে ক্যাপ্টেন আশিকের অধীনে সেনাবাহিনীর সদস্যরা অংশ নেন।

ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজ জানান, লোকজনকে জরিমানার পরিবর্তে করোনা ভাইরাসের ভয়াবহতা সম্পর্কে সচেতন করেছি আমরা। বিদেশফেরতদের হোম কোয়ারেন্টিন মানার পরামর্শসহ ওই এলাকার বাসিন্দাদের জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না আসার অনুরোধ জানিয়েছি।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বদিউল আলম জানান, সম্প্রতি বিদেশফেরতদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করার পাশাপাশি লোকজনের মধ্যে সামাজিক দূরত্ব বাজায় রাখতে প্রশাসন ও সেনাবাহিনী কাজ করছে। কেউ সরকারি নির্দেশনা না মানলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড