• শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইন-শৃঙ্খলা রক্ষায় খোকসার ওসির পদক লাভ

  খোকসা প্রতিনিধি, কুষ্টিয়া

২৬ মার্চ ২০২০, ১৯:০৯
ওসি মুজিব
খোকসা থানার ওসি মজিবুর রহমান (ছবি : দৈনিক অধিকার)

থানায় আইনসেবা ত্বরানিত করে আইন-শৃঙ্খলা রক্ষায় বিশেষ অবদান রাখায় অগ্রগামী মিডিয়া ভিশন পদক পেয়েছেন খোকসা থানার অফিসার ইনচার্জ (ওসি) মজিবুর রহমান। 

গত ১০ মার্চ রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে আনুষ্ঠানিক ভাবে তার নাম ঘোষণা করা হয়। আর সেই পদক ও সনদ আনুষ্ঠানিকভাবে বুধবার (২৫ মার্চ) দুপুরে গ্রহণ করেন তিনি।

এ ব্যাপারে খোকসা থানার অফিসার ইনচার্জ (ওসি) মজিবুর রহমান দৈনিক অধিকারকে বলেন, খোকসা থানাকে ডিজিটাল খোকসা থানা হিসেবে গড়ে তুলতে চাই। আর আমার এ অর্জন আমি খোকসার জনগণকে উৎসর্গ করছি। জনগণের সকল প্রকার সুযোগ-সুবিধায় পুলিশ থাকবে জনগণের বন্ধু হিসাবে। আর সেই লক্ষ্যেই নিজের জায়গা থেকে সর্বোচ্চ সেবা প্রদান করাই আমার মূল উদ্দেশ্যে। আইনের শাসন নয়, আইনের সঠিক প্রয়োগ করে মানুষকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার বিষয়টি তুলে ধরার জন্যই আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি।

খোকসার আইন-শৃঙ্খলা রক্ষার এ সৈনিক বলেন, পুলিশ শুধু নিজেদের রুটিন ওয়ার্কের মধ্যে সীমাবদ্ধ নয়। নিয়মিত প্রতিটি ইউনিয়নে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান, ওয়ার্ড সদস্য, গ্রাম পুলিশসহ সুশীল সমাজকে নিয়ে মতবিনিময় সভা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় আমি ইতোমধ্যেই বেশ কয়েকটি বাল্যবিবাহ রোধ করতে সক্ষম হয়েছি।

আরও পড়ুন- লকডাউন অমান্য করায় ২ যুবককে গুলি করে হত্যা

করোনা প্রতিরোধে পুলিশের ভূমিকা নিয়ে এই ওসি বলেন, আমরা সাধারণ মানুষকে নিয়মিতভাবে সচেতন করার জন্য কাজ করে যাচ্ছি। তাদেরকে বাড়িতে থাকার জন্য আমাদের পুলিশ সদস্য সার্বক্ষণিক মাঠে রয়েছে। এ ছাড়াও নিত্যপ্রয়োজনীয় দোকানপাট ব্যতীত সকল দোকানপাট বন্ধ করা হয়েছে। আমরাও সাধারণ মানুষের কাছ থেকে ব্যাপক সহায়তা পাচ্ছি।

ইতোমধ্যেই কুষ্টিয়ার খোকসা উপজেলার মাদক নির্মূলে ব্যাপক সাফল্য অর্জন করে এলাকাবাসীর ব্যাপক প্রশংসা পেয়েছিলেন।

এরই মধ্যে যোগদানের দুই মাস ১২ দিনের মাথায় স্পর্শকাতর মামলাসহ মাদকের ১১টি মামলায় মোট ১৬ জন আসামিকে গ্রেপ্তার করেছেন তিনি। ফলে ইতোমধ্যেই খোকসাবাসীর হৃদয়ে জায়গা করে নিয়েছেন ওসি মুজিবুর রহমান।

এর আগে ৩ ডিসেম্বর কুষ্টিয়ার খোকসা থানায় ৩৩তম অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে যোগদান করেন মজিবুর রহমান। পরদিন বিকালে তিনি খোকসা থানায় নতুন ওসি হিসেবে দায়িত্ব বুঝে নেন। 

ওসি মজিবুর রহামের বাড়ি নীলফামারী জেলার ডোমার গ্রামে। মহির উদ্দিন ও সালেহা খাতুন দম্পতির ১১তম সন্তান তিনি। ২০০৫ সালে তিনি বাংলাদেশ পুলিশ বিভাগে এসআই হিসেবে যোগদান করেন।

মুজিবুর রহমান লালমনিরহাট পুলিশে সফলতার সাথে দায়িত্ব পালনের পরে পাবনা সদর, ডিএমপি এয়ারপোর্ট থানা, র‍্যাব হেডকোয়ার্টার, রমনা মডেল থানা, এয়ারপোর্ট থানা, নারায়ণগঞ্জ ফতুল্লা থানায় বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড