• সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

খুলনায় কোয়ারেন্টিনে ১৬৭৪, বিভাগে ১১৩২৯

  খুলনা প্রতিনিধি

২৬ মার্চ ২০২০, ১২:১৮
খুলনা

খুলনায় বৃহস্পতিবার (২৬মার্চ) পর্যন্ত বিদেশ ফেরত ১৬৭৪ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এছাড়া ৭৬ জনকে কোয়ারেন্টিনের মেয়াদ শেষ হওয়ায় তাদের ছাড়পত্র দেওয়া হয়েছে। বুধবার (২৪ মার্চ) পর্যন্ত খুলনা হোম কোয়ারেন্টিনে ছিল ১৫৪৮ জন। সেই হিসেবে গত ২৪ ঘণ্টার ব্যবধানে নতুন করে ১২৬ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এছাড়া খুলনা বিভাগের ১০ জেলায় কোয়ারেন্টিনে রাখা হয়েছে ১১৩২৯ জনকে। 

বৃহস্পতিবার (২৬মার্চ) সকালে খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর এর পরিচালক ও  খুলনা সিভিল সার্জনের দপ্তর থেকে এ তথ্য জানা গেছে।

কোয়ারেন্টিনে যাদের রাখা হয়েছে তারা সম্প্রতি ভারত, সৌদি আরব, সিঙ্গাপুর, ইতালি, কোরিয়াসহ বিভিন্ন দেশ থেকে ফিরেছেন। হোম কোয়ারেন্টিনে থাকা প্রবাসীদের মধ্যে রয়েছেন খুলনার দাকোপে ৯৩ জন, বটিয়াঘাটায় ৮১ জন, রূপসায় ১০৫ জন, তেরখাদায় ২৯ জন, দিঘলিয়ায় ৫২ জন, ফুলতলায় ৫৭ জন, ডুমুরিয়ায় ৭৬ জন, পাইকগাছায় ১১৭ জন, কয়রায় ১৯২ জন, খুলনা মহানগরীতে ৮৭২ জন। ছাড়পত্র পেয়েছেন দাকোপের ১২ জন, বটিয়াঘাটায় ৭ জন, রূপসায় ১০  জন, পাইকগাছায় ২০ জন, কয়রায় ১৮ জন, দিঘলিয়ায় ৫ জন, তেরখাদার ৩ জন ও খুলনা মহানগরীতে ১ জন।

খুলনার সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ জানান, ‘বিদেশ ফেরত ব্যক্তিদের তাদের বাড়িতেই থাকতে কঠোর নির্দেশ দেওয়া হয়েছে। চিকিৎসক দিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে দেখা গেছে, তারা করোনা ভাইরাসে আক্রান্ত নন। তারপরও অন্তত ১৪ দিন তাদের বাড়ির বাইরে যেতে নিষেধ করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড