• বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরিদপুরে আগুনে পুড়ল ২১ দোকান, ২ কোটি টাকার ক্ষতি

  ফরিদপুর প্রতিনিধি

২৫ মার্চ ২০২০, ২১:০৯
আগুন
ভয়াবহ এই আগুনে অন্তত ২ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা (ছবি : দৈনিক অধিকার)

ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ফরিদপুরে একটি বাজারের ২১টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে অন্তত ২ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।

মঙ্গলবার (২৪ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে জেলার সদর উপজেলার কানাইপুর বাজারে ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া দোকানগুলোর মধ্যে জুতার দোকান, কসমেটিকসের দোকান, হার্ডওয়্যারের দোকান, ইলেকট্রনিক্সের দোকান, ওষুধের দোকান ও চালের গোডাউন রয়েছে। সংশ্লিষ্ট ব্যবসায়ীরা বলছেন, এতে তাদের ক্ষয়ক্ষতির পরিমাণ ২ কোটি টাকা ছাড়িয়ে যাবে।

ঘটনার সত্যতা স্বীকার করে ফরিদপুর দমকল বাহিনীর সহকারী পরিচালক নাজিমুদ্দিন দৈনিক অধিকারকে জানান, ওই বাজারের জুতা পট্টির একটি দোকান থেকে রাতে এই আগুনের সূত্রপাত হয়। এতে মুহূর্তেই তা আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে ফরিদপুর ও মধুখালী উপজেলা থেকে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত সাড়ে ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় স্থানীয় জনগণসহ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরাও আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসকে সহায়তা করে।

তিনি বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে। প্রাথমিক সমীক্ষায় ক্ষয়ক্ষতির পরিমাণ ২ কোটি টাকা বলে জানা গেছে। বুধবার (২৫ মার্চ) সকাল থেকে দমকল বাহিনীর একটি দল ঘটনাস্থলে কাজ করছে। তারা ক্ষয়ক্ষতি নিরূপণের পাশাপাশি অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ উদঘাটন করবে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ আরও বাড়তে পারে।’

আগুনে ক্ষতিগ্রস্ত দোকানিরা হলো- আবীর ব্যাপারি, বক্কার ব্যাপারি, আবুল কাশেম, দেলোয়ার খান, ফরিদ ব্যাপারি, নাজিম ব্যাপারি, নুরু ব্যাপারি, রহমত ব্যাপারির জুতার দোকান, ফয়সাল ও উজ্জল ব্যাপারির কাপড়ের দোকান, রামু সাহা ও সমীর শিকদারের চালের আড়ত, নবদত্ত ও মামুনের ইলেকট্রনিক্স পণ্যের দোকান, নিমাই শিকদারের পাটের দোকান, ডা. জ্ঞানন্দের কবিরাজির দোকান, আটলের ব্যাগের দোকান ও একটি বিউটি পার্লার।

আরও পড়ুন : করোনার ভয়ে বিষপানে বৃদ্ধের আত্মহত্যা

এ দিকে, অগ্নিকাণ্ডের খবরে রাতেই ফরিদপুর পুলিশ সুপার আলিমুজ্জামান ও সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদ রেজা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ওই সময় কোতোয়ালি থানার ওসি মোরশেদ আলমের নেতৃত্বে ঘটনাস্থলে পুলিশও মোতায়েন করা হয়।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড