• মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুনামগঞ্জে মানুষকে সচেতন করতে সিভিল সার্জন অফিসের উদ্যোগে

  সুনামগঞ্জ প্রতিনিধি

২৩ মার্চ ২০২০, ১২:২০
সুনামগঞ্জ
সিভিল সার্জন অফিসের উদ্যোগে শহরে লিফলেট বিতরণ

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে সাধারণ মানুষকে সচেতন করতে সুনামগঞ্জ সিভিল সার্জন অফিসের উদ্যোগে শহরে লিফলেট বিতরণ করা হয়েছে। 

সোমবার (২৩ মার্চ) সকাল সাড়ে ১১টায় সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিনের নেতৃত্বে শহরের ট্রাফিক পয়েন্ট এলাকা থেকে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মাঝে লিফলেট বিতরণ কার্যক্রম শুরু করেন। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত ডা. মো. খালিদ বিন লুৎফুর, ডেপুটি সিভিল সার্জন ডা. মোহাম্মদ আশরাফুল হক, আর এমও ডা. রফিকুল ইসলাম, মেডিকেল অফিসার সজীব কবির ভূঁইয়া, সুনামগঞ্জ পরিবার করিকল্পনা অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. আব্দুল মোমেন, সিভিল সার্জন অফিসের স্বাস্থ্য ও শিক্ষা অফিসার মো. ওমর ফারুকসহ সদ্য নিয়োগপ্রাপ্ত সদর ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকতাবৃন্দরা। 

সিভিল সার্জন ডা. মো. সামছুদ্দিন সাংবাদিকদের জানান, প্রবাসী অধ্যুষিত এলাকা হিসেবে সুনামগঞ্জ সদর, জগন্নাথপুর, ছাতক, দিরাই এলাকার অনেক লোকজন বিশ্বের বিভিন্ন দেশে অবস্থান করছেন। কিন্তু করোনা ভাইরাসের প্রভাব বিশ্বে প্রকোপ আকার ধারণ করায় অনেক বিদেশিরা দেশে ফিরতে শুরু করেছেন। ফলে সাধারণ জনগণের মধ্যে একটি আতঙ্ক কাজ করলেও সুনামগঞ্জ স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে ইতালিসহ বিভিন্ন দেশ থেকে আগত ২৯৭ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। 

তিনি বলেন, এই ভাইরাস থেকে জনসাধারণকে সচেতন করতেই লিফলেট বিতরণ করা হচ্ছে। জনসাধারণ সচেতন হলেই এই করোনা ভাইরাস থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব। এজন্য সকলেরই হাত-পা সাবান দিয়ে ভালো করে পরিষ্কার করে রাখা জরুরি। 

পাশাপাশি জেলা প্রশাসনের গণ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে প্রতিদিন সন্ধ্যা ৭টার পর থেকে শহর ও গ্রাম-গঞ্জের হাটবাজারে ঔষধের দোকান, নিত্যপ্রয়োজনীয় কাঁচামালের দোকান ছাড়া সকল প্রকার দোকানপাট, সুপার মার্কেট বন্ধ রাখার নির্দেশনা প্রদান করা হয়েছে। 

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড