• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘হ্যালো রোহান’ অডিওর খলনায়ক সেই যুবদল নেতা গ্রেপ্তার

  নিজস্ব প্রতিবেদক

২১ মার্চ ২০২০, ২২:২৭
যুবদল নেতা
যুবদল নেতাকে গ্রেপ্তারের পর পুলিশের সংবাদ সম্মেলন (ছবি : সংগৃহীত)

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক মেসেঞ্জারে ‘হ্যালো রোহান’ নামে একটি অডিও ছড়িয়ে দেওয়ার অভিযোগে চট্টগ্রাম মহানগর যুবদল নেতা ও চিকিৎসক ইফতেখার আদনানকে গ্রেপ্তার করেছে পুলিশ। নগর পুলিশের অতিরিক্ত কমিশনার শ্যামল কুমার নাথ এ তথ্য নিশ্চিত করেছেন।

শনিবার (২১ মার্চ) সন্ধ্যা ৭টায় সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

শ্যামল কুমার জানান, ডা. ইফতেখার আদনান চট্টগ্রাম নগর যুবদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক। তিনি বাংলাদেশ মেডিকেল সেন্টারে কর্মরত আছেন। সম্প্রতি ফেসবুক মেসেঞ্জারে ‘হ্যালো রোহান’ নামে ৩৫ সেকেন্ডের একটি অডিও ব্যাপক ভাইরাল হয়। ওই অডিওতে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে কর্মরত এক চিকিৎসক রোহান নামের সতর্ক করে বলেন, সরকার ১৮ থেকে ১৯ জনের মৃত্যুর খবর গোপন করছে।

তিনি বলেন, চট্টগ্রাম নগরীর একটি রেস্টুরেন্ট থেকে ডা. ইফতেখার আদনানকে গ্রেপ্তার করা হয়। তিনিই এই অডিওটি তৈরি করেছেন, এরপর সেটা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিয়েছে। আমরা এটা নিশ্চিত হয়েই তাকে গ্রেপ্তার করেছি। এখন তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

আরও পড়ুন : করোনায় আক্রান্ত মৃত ব্যক্তির দাফন হবে যে প্রক্রিয়ায়

এ বিষয়ে নগর পুলিশের উপকমিশনার (উত্তর) বিজয় বসাক বলেন, ‘হ্যালো রোহান তুমি নামাজ কালাম পড়বা’ এই শিরোনামে ৩৫ সেকেন্ডের একটি অডিও ছড়িয়েছেন ডা. ইফতেখার আদনান। এর মাধ্যমে তিনি জনগণের মধ্যে আতঙ্ক সৃষ্টি করেছেন। পাশাপাশি রাষ্ট্রের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ এনেছেন। তদন্তে আমরা জানতে পেরেছি, আদনান অডিওটি তৈরি করার পরে মালয়েশিয়ায় অবস্থান করা তার এক ছোট ভাইকে পাঠিয়ে দেয়। কিন্তু তার পাঠানো অডিও বার্তাটি এবং সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া অডিওর মধ্যে কিছুটা তথ্যের গড়মিল আছে। তদন্তের মাধ্যমে সেটা বের করার চেষ্টা চলছে।

তিনি বলেন, সরকারের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করেছেন ডা. আদনান। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি অডিও ভয়েস রেকর্ডটি তার বলে স্বীকার করেছে। তার সঙ্গে আরও কেউ জড়িত আছে কি না এ বিষয়টি আমরা খতিয়ে দেখছি।

ওডি/টিএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড