• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা : তিনদিন যাবত লকডাউন শিবচর 

  মাদারীপুর প্রতিনিধি

২১ মার্চ ২০২০, ১৭:৩৬
অধিকার
জেলা ম্যাপ (ছবি : দৈনিক অধিকার)

করোনা ভাইরাস সংক্রমণের আশঙ্কায় গত তিন দিন যাবত লকডাউন রয়েছে মাদারীপুরের শিবচর উপজেলা। খাদ্যপণ্য, ঔষধ ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া সব কিছু বন্ধ ঘোষণা করা হয়েছে। এলাকা জুড়ে পুলিশ মোতায়েন রয়েছে। মোবাইলে জরুরি সেবা দিচ্ছে পুলিশ প্রশাসন।

শনিবার (২১ মার্চ) দুপুরে সরেজমিনে দেখা যায়, শিবচর উপজেলার পাঁচ্চর ইউনিয়নের একটি গ্রাম, শিবচর পৌরসভার ২ ও ৩ নম্বর ওয়ার্ড এবং বহেরাতলা ইউনিয়নের একটি গ্রামে যাতায়াত বন্ধ রয়েছে। এসব এলাকাজুড়ে পুলিশ টহল দিচ্ছে।

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, এসব এলাকায় জনসংখ্যা ১২ হাজারের অধিক। এর মধ্যে গত এক মাসে ৬০০ জন বিদেশ থেকে ফিরেছেন। এসব এলাকাজুড়ে যাতায়াত পথে ২৫০ জন পুলিশ মোতা‌য়েন রয়েছে। সারাদেশের করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের উল্লেখযোগ্য রোগী এই এলাকার বাসিন্দা, তাই এ এলাকা লকডাউন করা হয়েছে।

জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম জানান, শিবচরের যে ৪টি এলাকায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বেশি সেই এলাকাগুলোকে বিচ্ছিন্ন রাখা হয়েছে। এছাড়া পুরো উপজেলায় খাদ্যপণ্য, ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় দোকান-পাট খোলা এবং গণপরিবহন ও গণজমায়েত নিষিদ্ধ করা হয়েছে।

আরও পড়ুন : বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার দিবে গবি শিক্ষার্থীরা

ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি নূর-ই-আলম মিনা জানান, ‘এসব এলাকাজুড়ে মানুষের খাদ্যপণ্যের দরকার হলে তারা মোবাইলে পুলিশকে কল দেবে। পুলিশ ও জনপ্রতিনিধিদের মাধ্যমে তাদের কাছে প্রয়োজনীয় খাদ্যদ্রব্য পৌঁছে দেওয়া হবে।

ওডি/এমআরকে

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড