• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা ভাইরাস : শিবচরে থমথমে পরিস্থিতি

  সারাদেশ ডেস্ক

২০ মার্চ ২০২০, ১৩:৪৯
মাদারীপুর
করোনা ভাইরাস আতঙ্ক (ছবি : দৈনিক অধিকার)

সম্প্রতি করোনা ঝুঁকিতে ফরিদপুর, মাদারীপুরসহ শিবচরকে সর্বাধিক ঝুঁকিপূর্ণ এলাকা উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রীর ঘোষণার পর কঠোর অবস্থান নিয়েছে শিবচর উপজেলা প্রশাসন। জনসমাগম এড়াতে অবাধ বিচরণ ও প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

এমন অবস্থায় জনসমাগম এড়াতে প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাচ্ছে না জনসাধারণ। উপজেলার প্রায় বেশিরভাগ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। চারদিকে একটা থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

তবে করোনা প্রতিরোধে প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে থাকার কঠোর নির্দেশনা দিয়েছে মাদারীপুরের শিবচরের স্থানীয় প্রশাসন। না মানলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানিয়েছে প্রশাসন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, জনসমাগম এড়াতে যেখানে সেখানে অবাধ বিচরণ ও প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যাওয়ার পরামর্শ দিয়েছে উপজেলা প্রশাসন। উপজেলাটিতে প্রবাসী রয়েছে প্রায় পাঁচ হাজার, আর সম্প্রতি ইতালিসহ বিভিন্ন দেশ থেকে শিবচরে ফেরত এসেছেন ৬০০ প্রবাসী।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের দৃষ্টিতে যেহেতু শিবচর করোনা ঝুঁকিতে রয়েছে তাই প্রবাসীদের নিজ বাড়িতে অবস্থান করার অনুরোধ জানানো হয়েছে। এছাড়া কেউ যদি হোম কোয়ারেন্টাইন না মানে তাহলে শিবচর নন্দকুমার ইনস্টিটিউশনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন হিসেবে ব্যবহারের সিদ্ধান্ত হয়েছে। তাকে সেখানে রাখা হবে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) বিকালে করোনা প্রতিরোধে জরুরি সভার আয়োজন করে শিবচর উপজেলা প্রশাসন। সেখানেই করোনা ভাইরাসের কারণে উপজেলার ২টি ইউনিয়ন ও পৌরসভার ১টি ওয়ার্ড ঝুঁকিপূর্ণ রয়েছে বলে জানানো হয়।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড