• বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডিসি সুলতানার দখল থেকে ১১ বিঘা জমি উদ্ধার

  পঞ্চগড় প্রতিনিধি

১৯ মার্চ ২০২০, ১৪:৪৮
ডিসি সুলতানা
ডিসি সুলতানা ও ঢাক ঢোল পিটিয়ে জমি উদ্ধার (ছবি : ফাইল ফটো)

সদ্য প্রত্যাহারকৃত কুড়িগ্রামের জেলা প্রশাসক (ডিসি) সুলতানা পারভীনের পরিবারের দখলে থাকা ১১ বিঘা জমি ফিরে পেয়েছেন আমিরুল ইসলাম নামে এক ব্যক্তি ও তার স্বজনরা। 

বুধবার (১৮ মার্চ) পঞ্চগড়ের সহকারী জজ আদালতের নির্দেশে পুলিশ ও আদালতের সেরেস্তাদার ঢাক-ঢোল পিটিয়ে জমির দখল বুঝিয়ে দেন আমিরুল ইসলাম ও স্বজনদের। 

জানা যায়, সদ্য প্রত্যাহার হওয়া কুড়িগ্রামের জেলা প্রশাসক সুলতানা পারভীনের ক্ষমতা দেখিয়ে তার স্বজনরা দীর্ঘ ১৪ বছর ধরে ১১ বিঘা জমি দখল করে রেখেছিলেন। অবশেষে আদালতের আদেশে জমিটি ফিরে পেলেন ভুক্তভোগীরা।

আদালত সূত্রে জানা যায়, পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের জিয়াবাড়ি গ্রামের আমিরুল ইসলাম ও তার স্বজনরা পৈত্রিক সূত্রে পাওয়া ১১ বিঘা জমি ভোগ দখল করে আসছিলেন। কিন্তু সুলতানা পারভীনের বাবা মোহাম্মদ আলী ও স্বজনরা ডিসির ক্ষমতার ভয় দেখিয়ে ওই জমি জবরদখল করে ভোগ করে আসছিলেন। 

এ ঘটনায় আমিরুল এবং তার স্বজনরা আদালতে মামলা দায়ের করলে নিম্ন আদালতে তাদের রায় পান। পরে প্রতিপক্ষ হাইকোর্টে আপিল করলে আদালত তাদের আপিল খারিজ করে দেন। অবশেষে দীর্ঘ ১৪ বছর পর আদালত ডিসির স্বজনদের দখলে থাকা ১১ বিঘা জমি আমিরুল ইসলাম ও তার স্বজনদের কাছে বুঝিয়ে দেন।

এ বিষয়ে আমিরুল ইসলাম বলেন, ১৩ বছর ধরে মামলা চালানোর পর আদালত আমাদের পক্ষে রায় দেন এবং আদালতের নির্দেশে আমরা ১১ বিঘা জমির ফিরে পেলাম।

পঞ্চগড় সহকারী জজ আদালতের নাজির মো. তমিজ উদ্দিন জানান, আদালতের নির্দেশে আমরা ঢাক-ঢোল পিটিয়ে জমির মালিকদের জমি বুঝিয়ে দিয়েছি। 

আরও পড়ুন : কক্সবাজারে পর্যটক আগমনে কড়াকড়ি

উল্লেখ্য, গত ১৩ মার্চ মধ্যরাতে দরজা ভেঙে বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলামকে ডিসি কার্যালয়ে নিয়ে নির্যাতন করা হয়। এরপর মাদক দিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয় তাকে। ১৫ মার্চ আরিফ মুক্তি পান। এ ঘটনায় কুড়িগ্রামের ডিসি সুলতানা পারভীন, আরডিসি নাজিম উদ্দিন ও দুই সহকারী কমিশনারকে প্রত্যাহার করা হয় গত ১৬ মার্চ। এর আগে ২০১৮ সালের ৩ মার্চ সুলতানা পারভীন কুড়িগ্রামের ডিসি হিসেবে যোগ দেন। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড