• মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কিস্তি পরিশোধ করতে না পারায় ৬ মাসের শিশুসহ মা গ্রেপ্তার

  নরসিংদী প্রতিনিধি

১৯ মার্চ ২০২০, ১৪:০৮
নরসিংদী
শিশুসহ মা গ্রেপ্তার (ছবি : দৈনিক অধিকার)

এনজিও থেকে উত্তোলিত ঋণের কিস্তির টাকা পরিশোধ করতে না পারায় নরসিংদীর মাধবদীতে মানছুরা বেগম (২২) নামে এক নারী গ্রাহককে তার ৬ মাসের শিশু সন্তানসহ গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করেছে মাধবদী থানা পুলিশ।

বুধবার (১৮ মার্চ) বিকালে মাধবদী পৌরসভার বিরামপুর (দড়িপাড়া) মহল্লায় এ ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা যায়, মাধবদী পৌরসভার বিরামপুর এলাকার জাহাঙ্গীর আলমের স্ত্রী মানছুরা বেগম তিন বছর পূর্বে ব্যবসার জন্য বাস্তব নামে একটি এনজিও থেকে ঋণ হিসেবে ১ লাখ ২০ হাজার টাকা উত্তোলন করে ব্যবসা শুরু করেন। কিন্তু ব্যবসা শুরু করার কিছুদিন পরই লোকসানের মুখে পড়ে ঋণের কিস্তি পরিশোধে সমস্যা তৈরি হয়।

এনজিওর কর্মীরা কিস্তির টাকার জন্য চাপ প্রয়োগ করলেও অভাবের সংসার চালিয়ে টাকা দিতে ব্যর্থ হয় তারা। এরই মধ্যে ৬ মাস পূর্বে তাদের ঘর আলোকিত করে এক কন্যা সন্তানের জন্ম দেন মানছুরা বেগম। একদিকে মেয়ের ভরণপোষণ অন্যদিকে কিস্তির টাকা ও পাওনাদারদের চাপে দিশেহারা হয়ে ৩ মাস আগে স্ত্রী সন্তানকে ফেলে কাউকে কিছু না জানিয়ে মালয়েশিয়া পাড়ি জমান মানছুরার স্বামী জাহাঙ্গীর আলম।

এরপর থেকে মানছুরা বেগম অর্ধাহারে অনাহারে অতিকষ্টে শিশু সন্তান নিয়ে দিনাতিপাত করে আসছেন। তার ওপর এনজিওর লোকজনের চাপের মুখে গত ফেব্রুয়ারি মাসে ধার করে ৫ হাজার টাকা পরিশোধ করেন এবং প্রতিমাসে ৫ হাজার টাকা করে পরিশোধ করার প্রতিশ্রুতি দেন। কিন্তু এনজিওকর্মীরা এই শর্ত না মেনে প্রতি মাসে ১০ হাজার টাকা করে কিস্তি পরিশোধ করার জন্য মানছুরাকে চাপ দিতে থাকে। মানছুরা এতে অপারগতা প্রকাশ করলে এনজিও কর্তৃপক্ষ মানছুরার বিরুদ্ধে ঢাকার মোহাম্মদপুর থানায় একটি মামলা দায়ের করে।

মামলার প্রেক্ষিতে গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়ায় বুধবার বিকালে মাধবদী থানা পুলিশ মানছুরাকে গ্রেপ্তার করে নরসিংদী আদালতে পাঠায়।

আরও পড়ুন : ঠাকুরগাঁওয়ে বাইরে থাকায় প্রবাসী নারীকে জরিমানা

মাধবদী থানার ওসি আবু তাহের দেওয়ান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মানছুরার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা থাকায় তাকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড