• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

খোকসায় বিদ্যুৎস্পৃষ্টে জীবন প্রদীপ নিভল শ্রমিকের

  খোকসা প্রতিনিধি, কুষ্টিয়া

১৯ মার্চ ২০২০, ০০:২৩
থানা
খোকসা থানা (ফাইল ছবি)

নির্মাণাধীন ভবনের দেয়াল ভেজানোর সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কুষ্টিয়ার খোকসা উপজেলায় কাবিল (৩০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

বুধবার (১৮ মার্চ) বিকালে উপজেলার মালিগ্রামের আক্তার হোসেন বিষুর নির্মাণাধীন ভবনের ছাদে এ দুর্ঘটনা ঘটে।

নিহত শ্রমিক কাবিল উপজেলার ওসমানপুর গ্রামের হাসেন আলীর ছেলে ও এক পুত্র সন্তানের জনক।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার বিকালে মালিগ্রামের আক্তার হোসেন বিষুর নির্মাণাধীন ভবনের দ্বিতীয় তলার ছাদে দাঁড়িয়ে বৈদ্যুতিক মটরের সাহায্যে পানি দিয়ে ভবনের নবনির্মিত দেয়াল ভেজাচ্ছিলেন শ্রমিক কাবিল। এ সময় অসাবধানতাবশত তার হাতে থাকা পাইপের পানির ধারা (ফ্লো) ভবনের পাশের ১১ হাজার ভোল্টের বৈদ্যুতিক তারে গিয়ে লাগে। এতে মুহূর্তেই বিদ্যুতায়িত হয়ে ছাদে লুটিয়ে পড়ে কাবিল। পরে দ্রুত তাকে উদ্ধার করে উপজেলা হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক কাবিলকে মৃত ঘোষণা করেন।

একই ছাদে কাজ করা অপর নির্মাণ শ্রমিক ফিরোজ দৈনিক অধিকারকে বলেন, ‘বিকাল ৫টার কিছু পরে কাজ শেষ করার প্রস্তুতি চলছিল। কাবিলের হাতে থাকা পাইপের পানি গিয়ে পাশের বৈদ্যুতিক লাইন স্পর্শ করলে বিদ্যুতায়িত হয় সে। পরে দ্রুত তাকে হাসপাতালে নেওয়া হলে পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসক কাবিলকে মৃত ঘোষণা করেন।’

উপজেলা হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সামিরা পরভীন দৈনিক অধিকারকে বলেন, ‘জরুরি বিভাগে আনার আগেই কাবিলের মৃত্যু হয়েছে।’

আরও পড়ুন : চুয়াডাঙ্গায় পানি ভেবে অ্যাসিড পানে জীবন গেল শিশুর

বিষয়টি নিশ্চিত করে খোকসা থানার এসআই আব্দুল কুদ্দুস দৈনিক অধিকারকে জানান, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ওই শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ব্যাপারে কেউ অভিযোগ না করলে থানায় একটি অপমৃত্যুর মামলা করা হবে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড