• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিয়ের অনুষ্ঠান বন্ধ, কোয়ারেন্টাইনে বর-কনে 

  হবিগঞ্জ প্রতিনিধি

১৭ মার্চ ২০২০, ২১:১২
বর-কনে
প্রতীকী ছবি

হবিগঞ্জের লাখাই উপজেলার করাব গ্রামের এক যুবক ফ্রান্স থেকে দেশে ফিরে সরকারি নির্দেশনা না মেনে বিয়ে করে এখন পরিবারসহ হোম কোয়ারেন্টাইনে। ওই যুবকের বিয়ের খবর জানতে পেরে তার বিয়ের অনুষ্ঠান বন্ধ করে দিয়েছে প্রশাসন। নব বিবাহিত দম্পতিসহ পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে প্রশাসন। অন্যথায় তাদেরকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল-জরিমানা করা হবে বলে জানানো হয়েছে।

লাখাই উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা সঞ্চিতা কর্মকার জানান, প্রবাসী গত ১১ মার্চ ফ্রান্স থেকে দেশে আসেন। ওই সময় থেকে ২ সপ্তাহ পর্যন্ত তার বাধ্যতামূলকভাবে কোয়ারেন্টাইনে থাকার কথা থাকলেও গত সোমবার তিনি বিয়ে করেন একই উপজেলার জিরুন্ডা গ্রামে।

গতকাল মঙ্গলবার দুপুরে মাসুক মিয়ার বাড়িতে ছিল তাদের বিয়ের অনুষ্ঠান। উপজেলা প্রশাসন বিষয়টি জানতে পেরে সকালে করাব গ্রামে গিয়ে স্বামী-স্ত্রীসহ পরিবারের সবাইকে বাধ্যতামূলকভাবে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে। নির্দেশ না মানলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। একই সঙ্গে বিয়ের অনুষ্ঠান বাতিল করার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন : লাউয়াছড়া জাতীয় উদ্যান সংলগ্ন বনে জ্বলছে আগুন

তিনি আরও জানান, প্রবাসী ও তার পরিবারের লোকজন সঠিকভাবে হোম কোয়ারেন্টাইনে থাকছে কি না তা কঠোরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড