• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরাজগঞ্জে কলেজের গেট ধসে নিহত ৪, আহত ৭

  সিরাজগঞ্জ প্রতিনিধি

১৭ মার্চ ২০২০, ১৮:০০
শহীদ
শহীদ এম. মুনসুর আলী ডিগ্রি কলেজের নির্মাণাধীন গেট ধ্বসেছে (ছবি : দৈনিক অধিকার)

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার গুল্টা শহীদ এম. মুনসুর আলী ডিগ্রি কলেজের নির্মাণাধীন গেট ধ্বসে এক শিশুসহ ৪ জন নিহত হয়েছে। আহত হয়েছে কমপক্ষে ৭ জন।

মঙ্গলবার (১৭ মার্চ) বিকাল চারটার দিকে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পরপরই তাড়াশ ফায়ার সার্ভিস ও স্থানীরা আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে।

নিহতরা হলেন- উপজেলার তালম ইউনিয়নের গাবরগাড়ি গ্রামের মৃত জাহের উল্লাহর ছেলে তোজাম (৬৫), বারুহাস ইউনিয়নের বস্তুল গ্রামের মৃত সুলতান ইসলামের ছেলে রাশিদুল ইসলাম (২৬), সিংড়া উপজেলার শুকাস ইউনিয়নের নিচিন্তপুর গ্রামের শাহাদত হোসেনের ছেলে আসিফ (১৪) ও শাহজাদপুর উপজেলা বাসিন্দা গরুর ব্যবসায়ী খাদেম আলী (৫০)।

গুরুতর আহত দুইজন তালম ইউনিয়নের তালম গ্রামের শাহিনুরের ছেলে বাবু (২৩) ও লাউসন গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের ছেলে শফিকুল ইসলাম (৩১)।

তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান জানান, প্রতি মঙ্গলবার গুলটা কলেজ চত্বরে হাট বসে। হাটের দিন হওয়ায় গেটের সামনে মানুষের ভিড় ছিল। বিকাল চারটার দিকে হঠাৎ নির্মাণাধীন গেট ধ্বসে লোকজনের ওপর পড়ে যায়। এতে ঘটনাস্থলেই শিশুসহ চারজন মারা যায়। আহত হয় অন্তত ৭ জন। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা হতাহতদের উদ্ধার করে।

কলেজের প্রভাষক আবুল বাসার অভিযোগ করে বলেন, কলেজের অধ্যক্ষ একক সিদ্ধান্ত নিয়ে নিম্মমানের সামগ্রী ব্যবহার করে গেটটি নির্মাণ করায় এ দুর্ঘটনা ঘটেছে।

আরও পড়ুন : জয়পুরহাটে সড়ক দুর্ঘটনায় নিহত ২

কলেজের অধ্যক্ষ আসাদুজ্জামান আসাদ অভিযোগ অস্বীকার করে জানান, সঠিকভাবেই নির্মাণ করা হচ্ছে। তবে কী ভাবে, কী কারণে ভেঙে পড়ল তা বোধগম্য নয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ইফফাত জাহান বলেন, এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড